খুলনায় নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘আল্লাহর দল’ এর ৪ সদস্য গ্রফতার 

খুলনা ব্যুরে: নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘আল্লাহর দল’ এর সক্রিয় চার সদস্যকে গ্রেফতার করেছে পুলিশের অ্যান্টি টেররিজম ইউনিট (এটিইউ)।

গোপন সংবাদের ভিত্তিতে গতকাল বুধবার (১১ ডিসেম্বর) রাতে খুলনা সদর থানাধীন একটি বাসা থেকে তাদের আটক করা হয়। এ সময় বিভিন্ন ধরনের জিহাদি বই ও কাগজপত্রাদি উদ্ধার করা হয়।

আটককৃতরা হলেন- রাজা মিয়া ওরফে নুর আলম (৩১), আজেকুল ইসলাম (২৪), আহসান উল্লাহ ওরফে নীরব (২৭) ও আব্দুল হামিদ ওরফে হামিদ (৩৫)।

এটিইউ এর সাইবার ক্রাইম অ্যান্ড সাইবার সিকিউরিটি বিভাগের পুলিশ সুপার মো. মাইদুজ্জামান জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানা যায়, নিষিদ্ধ জঙ্গি সংগঠন ‘আল্লাহর দল’ এর কয়েকজন নাশকতার উদ্দেশ্যে মিলিত হয়েছে। এতে অভিযান চালিয়ে গত রাতে তাদের আটক করা হয়। আটকরা ‘আল্লাহর দল’ এর সদস্য বলে স্বীকার করেছেন।

জিজ্ঞাসাবাদে আটকরা জানায়, রাষ্ট্রীয় ও ধর্মীয় গুরুত্বপূর্ণ ব্যক্তিদের হত্যা এবং প্রজাতন্ত্রের সম্পত্তির ক্ষতিসাধন কল্পে তারা উক্ত স্থানে একত্রিত হয়ে বৈঠক করছিল। তারা বিশ্বাস করে দেশের প্রচলিত গণতান্ত্রিক ব্যবস্থা শয়তানের ব্যবস্থা। তারা রাষ্ট্রীয় ব্যবস্থা বিরোধী।

খুলনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসলাম বাহার বুববুল বিটিসি নিউজকে বলেন, পুলিশের অ্যান্টি টেররিজম ইউনিট তাদের গ্রেফতারের পর থানায় হস্তারন্তর করে। তাদের বিরুদ্ধে সন্ত্রাস বিরোধী আইনে মামলা (নং-১৩) দায়েরের পর কারাগারে পাঠানো হয়েছে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর খুলনা ব্যুরো প্রধান এইচ এম আলাউদ্দিন এবং মাশরুর মুর্শেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.