খুলনায় ট্যাংকলরী শ্রমিকদের ৩ ঘন্টা কর্ম বিরতি

 

খুলনা ব্যুরো : খালিশপুর ৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ও পদ্মা মেঘনা যমুনা ট্যাংকলরী শ্রমিক কল্যান সমিতির সভাপতি সুলতান মাহমুদ পিন্টুর উপর দুর্বৃত্ত হামলা ও ট্যাংকলরী শ্রমিক ইউনিয়নের দুই নেতার নামে মামলা হওয়ার প্রতিবাদে তিন ঘন্টা কর্মবিরতিসহ প্রতিবাদ সভা করেছে ট্যাংকলরী শ্রমিকরা।

মঙ্গলবার সকাল ৮ থেকে বেলা ১১ টা পর্যন্ত খুলনা ট্যাংকলরী শ্রমকি ইউনিয় ও পদ্মা মেঘনা যমুনা শ্রমিক কল্যান সমিতিসহ তিনটি সংগঠনের উদ্যোগে এ কর্মসুচি পালন করা হয়। সভায় খুলনা বিভাগীয় ট্যাংকলরী শ্রমিক ইউনিয়নের সাবেক সহ-সভাপতি শেখ গোলাম রসুল সদস্য শওকত হোসেন সোনার নামে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার এবং পিন্টুর উপর হামলা কারীদের চিহৃত করে গ্রেফতারের দাবি জানান।

সভায় সভাপতিত্ব করেন ট্যাংকলরী শ্রমিক ইউনিয়নের সভাপতি শেখ নুর ইসলাম। বক্তৃতা করেন বাংলাদেশ তেল পরিবেশক সমিতির সভাপতি ও সাবেক সাংসদ আলহাজ্ব আঃ গফ্ফার বিশ্বাস।

মিজানুর রহমান মিজুর পরিচালনায় এ সময় অন্যান্যদের মধ্যে বক্তৃতা করেন ইউনিয়নের সাধারণ সম্পাদক আলী আজিম, শ্রমিক কল্যান সমিতির সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা আবুল কালাম কালু, সাবেক সভাপতি মীর মোকসেদ আলী, সাবেক সাধারণ সম্পাদক এনাম মুন্সি, জালাল হাওলাদার, শেখ নুর আলম নূরা, হাসান মাহমুদ, নুরু মিয়া, মনিরুজ্জামান খোকন, জাকির হোসেন, আলহাজ্ব আঃ বারেক খান, আল আমিন, মিজানুর রহমান মিজা, মোঃ মাসুম, শেখ সোলাইমান, সোহেল মীর, শামিম চৌধুরী, সবুজ শেখ, ফাহিম হোসন, হান্নান মিয়া, নাসির মোড়ল, শহিদুল ইসলাম, এমদাদুল হক। সভা শেষে পিন্টুর উপর হামলা কারীদের গ্রেফতার ও শেখ রসুল এবং সোনা মিয়ার মামলা প্রত্যাহার করা না হলে পর বর্তি সভায় আন্দোলন কর্মসুচি ঘোষনা করার হুমকি প্রদান করে ইউনিয়নের নের্তৃবৃন্দ।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.