খুলনায় টুকরো করা লাশ সাতক্ষীরার হাবিবের

খুলনা ব্যুরো: নগরীর ফারাজীপাড়া ও শেরে বাংলা রোড থেকে উদ্ধার করা টুকরো টুকরো লাশের পরিচয় মিলেছে। তিনি হলেন সাতক্ষীরা জেলার সদর উপজেলার উমরাহ পাড়া এলাকার আব্দুল হামিদের ছেলে হাবিবুর রহমান হাবিব (২৬)। বাংলাদেশ পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) ঢাকার একটি টিম নিহত সবুজের আঙ্গুলের ছাপ সংগ্রহ করে তা’ জাতীয় পরিচয় পত্রের সার্ভারে দিলে তার পরিচয় ভেসে ওঠে। সেখান থেকে পরিচয় উদ্ধার করে সাতক্ষীরা বাবা মায়ের সাথে যোগাযোগ করলে সম্পূর্ণভাবে নিশ্চিত হওয়া যায় নিহত ব্যক্তি হাবিবুর রহমান হাবিব।

সোনাডাঙ্গা মডেল থানার ওসি মোঃ মমতাজুল হক বিটিসি নিউজকে জানান, ঢাকা থেকে পিবিআই’র একটি টিম গতকাল বৃহস্পতিবার রাতে খুলনায় এসে টুকরো টুকরো লাশের আঙ্গুলের ছাপ সংগ্রহ করেন। পরে আজ শুক্রবার ঢাকায় গিয়ে তা’ প্রযুক্তির মাধ্যমে জাতীয় পরিচয় পত্রের সার্ভারে দিলে সাতক্ষীরা জেলা সদরের ওমরাহ পাড়া এলাকার হাবিবুর রহমান হবিবের নাম পরিচয় ভেসে ওঠে। নাম পরিচয় নিশ্চিত হওয়ার পর পুলিশ সাতক্ষীরায় সবুজের বাবা-মায়ের সঙ্গে যোগাযোগ করে তাকে খবর দেয়। খবর পেয়ে শুক্রবার বিকেলে আত্মীয় স্বজনরা খুলনায় এসে হাবিবের লাশ সনাক্ত করেন। শুক্রবার পুলিশের মাধ্যমে খবর পাওয়ার আগ পর্যন্ত বাবা-মাসহ পরিবারের কেউ জানতেন না যে হাবিবের টুকরো টুকরো লাশ বৃহস্পতিবার খুলনা মহানগরী থেকে উদ্ধার করা হয়েছে। যে কারণে হাবিবের বাবা আব্দুল হামিদ গতকাল বৃহস্পতিবার রাতে সাতক্ষীরা সদর থানায় একটি জিডি করেন ছেলে নিখোঁজ হওয়ার ব্যাপারে। জিডির বিষয়টি সাতক্ষীরা সদর থানার ওসি মোঃ মোস্তাফিজুর রহমান নিশ্চিত করেছেন। তিনি বলেন, হাবিব তেমন কিছু করতেন না।

তবে একটি সূত্র জানায় হাবিব ইট ভাটায় শ্রমিক দেয়ার কাজ করতো। এদিকে সোনাডাঙ্গা থানার ওসি বলেন, হাবিব আউট সোর্সিংয়ের কাজ করতেন। টাকা পয়সার লেনদেনের কোনো বিরোধ নিয়ে তাকে হত্যা করা হয়ে থাকতে পারে। হাবিব ব্যক্তিগত জীবনে বিবাহিত ছিলেন। হাবিবের টুকরো টুকরো লাশ উদ্ধারের ঘটনায় খুলনা সদর থানায় মামলা হবে।

কারণ হিসেবে তিনি বলেন, যেহেতু লাশের কিছু অংশ সদর থানাধীন ফারাজী পাড়া এবং একটি অংশ সোনাডাঙ্গা থানাধীন শেরে বাংলা রোড থেকে উদ্ধার করা হয়। যেহেতু মাথার অংশ ফারাজী পাড়ার একটি ক্লিনিকের গলি থেকে উদ্ধার করা হয়, যা সদর থানাধীন। ফলে মামলাটি খুলনা সদর থানায় রেকর্ড করা হবে।

খুলনা সদর থানার ওসি মোঃ হুমায়ুন কবির মামলা হবে এ বিষয় নিশ্চিত করে বিটিসি নিউজকে বলেন, এখন পর্যন্ত লাশ সনাক্ত হয়েছে। খুনের মোটিভ বা খুনের সাথে জড়িত কেউ গ্রেফতার হয়নি।

অপর একটি সূত্র জানায়, হাবিবকে মোবাইল ফোন করে সাতক্ষীরা থেকে খুলনায় ডেকে আনা হয়। তিনি ৫ মার্চ মঙ্গলবার খুলনায় আসেন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর খুলনা ব্যুরো প্রধান এইচ এম আলাউদ্দিন।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.