খুলনায় জাল নোট ও তৈরির সরঞ্জামসহ গ্রেফতার-২

খুলনা ব্যুরো: খুলনায় অভিযান চালিয়ে চার লাখ ১০ হাজার টাকার জাল নোট, ৫০০ ভারতীয় রুপির জাল নোটসহ দুইজনকে গ্রেফতার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ। এসময় একটি ল্যাপটপ, তিনটি কালার প্রিন্টার, একটি পেন ড্রাইভ এবং জাল নোট তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়।
বুধবার (১২ অক্টোবর) সকাল ১১টার দিকে নগরীর সোনাডাঙ্গা থানার বয়রা ক্রস রোডের ছায়রা সরণী সংলগ্ন ৯৭/১২ বাড়ির ছয়তলার একটি ফ্ল্যাট থেকে তাদের গ্রেফতার করা হয়।
গ্রেফতার দুই জাল নোট কারবারি হলেন, বরগুনা জেলার পাথরঘাটা উপজেলার লাকুরতলা গ্রামের আব্দুস ছালামের ছেলে মো. ছগির (৪৫) ও পিরোজপুর জেলার ভান্ডারিয়া উপজেলার উত্তর পেকখালী গ্রামের বেলায়েত হোসেনের ছেলে আব্দুর রশিদ (২৬)।
খুলনা মেট্রোপলিটন পুলিশের সিটি স্পেশাল ব্রাঞ্চের বিশেষ পুলিশ সুপার রাশিদা বেগম জানান, গোপন সংবাদের ভিত্তিতে বুধবার (১২ অক্টোবর) সকাল ১১টার দিকে নগরীর নগরীর সোনাডাঙ্গা থানার বয়রা ক্রস রোডের ছায়রা সরণী সংলগ্ন ৯৭/১২ বাড়ির ছয়তলার একটি ফ্ল্যাটে অভিযান চালিয়ে জাল নোটের কারবারি মো. ছগির ও আব্দুর রশিদকে গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে ৪ লাখ ১০ হাজার টাকার জাল নোট, ৫০০ ভারতীয় রুপির জাল নোট, একটি ল্যাপটপ, তিনটি কালার প্রিন্টার, একটি পেনড্রাইভ, ৫০০ পিস সাদা রংয়ের ট্রেস পেপার, ১০ বোতল প্রিন্টারের কালি (রিফিল), তিনটি কাঠের ফ্রেম, ২লিটার অ্যালকোহল জাতীয় তরল পদার্থ, এক কেজি ৫০০ গ্রাম প্রিন্টিং আঠা জব্দ করা হয়।
তিনি জানান, গ্রেফতার আসামিরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছে, তারা দীর্ঘদিন ধরে উক্ত ল্যাপটপ ও উল্লিখিত সরঞ্জামাদি দ্বারা জাল নোট তৈরি করে খুলনা মহানগরীসহ দেশের বিভিন্ন এলাকায় জাল নোটের ব্যবসা করে আসছে। গ্রেফতার আসামি ছগিরের বিরুদ্ধে ইতিপূর্বে বিশেষ ক্ষমতা আইনে বিভিন্ন থানায় তিনটি মামলা রয়েছে। গ্রেফতার জালনোটের কারবারি ছগির ও আব্দুর রশিদের বিরুদ্ধে নগরীর সোনাডাঙ্গা মডেল থানায় নিয়মিত মামলা রুজু করা হয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর খুলনা ব্যুরো প্রধান এইচ এম আলাউদ্দিন এবং মাশরুর মুর্শেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.