খুলনায় জাতীয় পুষ্টি সপ্তাহের সমাপনী

খুলনা ব্যুরো : জাতীয় পুষ্টি সপ্তাহ-২০১৮ এর সমাপনী উপলক্ষে রচনা এবং বিতর্ক প্রতিযোগিতা সোমবার সকালে খুলনা স্কুল হেলথ ক্লিনিক সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন খুলনা বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া।
সমাপনীতে বলেন, যে সকল খাদ্যে পুষ্টিগুণ রয়েছে তা গ্রহণে জনসাধারণকে উদ্বুদ্ব করতে হবে।

সুস্বাস্থ্যের জন্য পরিমিত পুষ্টিকর খাদ্যের প্রয়োজন। খাদ্যের সঠিক মান বজায় রাখতে হবে। ফাস্ট ফুড ও জাংক ফুডের পরিবর্তে পুষ্টিকর খাদ্যের ওপর জোর দিতে হবে। ইতোমধ্যে বাংলাদেশ উন্নয়নশীল দেশের যোগ্যতা অর্জন করেছে। সকল শিক্ষা প্রতিষ্ঠানে কমপক্ষে ৩০ মিনিট বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করতে তিনি শিক্ষকদের প্রতি আহবান জানান। তিনি শিক্ষার্থীদের উদ্দেশে আরও বলেন, ভালভাবে লেখাপড়া করে নিজের জীবনকে সার্থক করে তুলতে হবে এবং একই সাথে দেশ ও জাতির সেবার নিয়োজিত করতে হবে।

খুলনা জেলা স্বাস্থ্য বিভাগ আয়োজিত এ অনুষ্ঠানে খুলনা সিভিল সার্জন ডা. এএসএম আব্দুর রাজ্জাক সভাপতিত্ব করেন। এসময় স্বাস্থ্য বিভাগের সহকারী পরিচালক ডা. মো. জাহাঙ্গীর হোসেন, মেডিসিন কনসালট্যান্ট ডা. উৎপল কুমার চন্দ, প্রাক্তন সিভিল সার্জন ডা. হামে জামান, সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা মো. আবুল কালাম আজাদ, স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা, বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন। পরে সিভিল সার্জন রচনা এবং বিতর্ক প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.