খুলনায় গত ২৪ ঘন্টায় করোনা পজেটিভ ৩৯জন, উপসর্গে আরও দু’জনের মৃত্যু

খুলনা ব্যুরো: খুলনায় গত ২৪ ঘন্টায় নতুন করে করোনা পজেটিভ হয়েছে  ৩৯জন।এছাড়া উপসর্গ নিয়ে খুমেক হাসপাতালের করোনা সাসপেকটেড আইসোলেশন ওয়ার্ডে জান মোহাম্মদ (৮০) ও জাহাঙ্গীর চৌধুরী(৪৫) নামে আরও দু’জনের মৃত্যু।
আজ বৃহস্পতিবার (১১ জুন) খুলনা মহানগরীতে আরও ২৪জন এবং জেলায় ১২জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন। খুলনা মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে পরীক্ষা শেষে এমন তথ্য জানানো হয়।
এদিন এ ল্যাবে সর্বমোট ২৮০টি নমুনা পরীক্ষা করে সর্বমোট ৩৯ জনের পজেটিভ ফলাফল আসে। যার মধ্যে খুলনা মহানগরীসহ জেলার ৩৬টি এবং সাতক্ষীরা, মাগুরা ও ঝিনাইদহে একটি করে। খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা: মুন্সী মো: রেজা সেকেন্দার এ তথ্য নিশ্চিত করেছেন।
আজ বৃহস্পতিবার  সনাক্ত হওয়া খুলনা মহানগরীর বাসিন্দাদের মধ্যে রয়েছেন বয়রা হাজী ফয়েজ উদ্দিন সড়কের একই পরিবারের তিনজন যথাক্রমে মৌসুমী (২২), রফিকুল (৪৫) ও মো: রশিদুজ্জামান (৬৬), বয়রার হাদিউজ্জামান, সোনাডাঙ্গার আব্দুর রহিম (২২) ও আব্দুল গফুর (৬৫), বয়রার এসএম ইকবাল হোসেন(৪২) ও এমএমএ হামিদ (৫২), পাবলার মো: ইমদাদুল মোল্লা রনি, জেলা কারাগারের মো: কামরুজ্জামান (৩০), কেরামত আলী (৩২) ও আমিরুল (৩২), কেএমপির মহিউদ্দিন আহমেদ, মো: রাসেল খান, মো: জীবন বিশ^াস, মো: জামিলুর রহমান, শেখ ফরিদ আহমেদ, মো: আ: লতিফ ও মো: নাজমুল হাসান, দোলখোলার জীতন্দ্রেনাথ দত্ত (৬৫), নিরালার অজিত সরকার (৪০), ফারাজীপাড়ার নবারুন কুমার সাহা (৫২), গাজী মেডিকেল কলেজ হাসপাতালের ডা: মো: আফিফ রহমান শাহিন (২৬), খুলনা ইসলামী ব্যাংক হাসপাতালের মান্নান সরদার (৪০), জেলার দিঘলিয়া উপজেলার সেনহাটির হাজেরা বেগম (৪৫), সোনিয়া (৩০), রমজান (২৮), শাহিনা (৩৩), শাওন (১৩), কেরামত (৬০), ফরমাইজখানার সাহিদা বেগম (৪০), তেরখাদার আসমা (২৪), রূপসার রাজাপুরের কৃষ্ণ কাবেরী (৪৮), ডুমুরিয়ার শোইদ বিশ্বাস (২০), দাকোপের চানখালীর সুরঞ্জন রায় (৪০) ও মো: নুর মোহাম্মদ মোড়ল (৩০)।
এছাড়া মাগুরা পুলিশ সুপার অফিসের বুলবুল (৩৫), ঝিনাইদহের মো: হামিদুর রহমান (২৫) এবং সাতক্ষীরার কবিরপুরের কৃষ্ণ গোপাল সাহা (৬০) নামের তিন জনের করোনা পজেটিভ হয়েছে।
এ নিয়ে খুলনা পিসিআর ল্যাবে এ পর্যন্ত সর্বমোট ৪৮৭জন করোনায় আক্রান্ত হলেন। যার মধ্যে খুলনা মহানগরীতে ২০৯ জন এবং জেলায় ৯৭জন রয়েছেন। খুলনা ল্যাবে গত ৭ এপ্রিল থেকে শুরু করে আজ বৃহস্পতিবার  পর্যন্ত সর্বমোট আট হাজার ৪৪৬টি নমুনা পরীক্ষা হয়।
এদিকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা সাসপেকটেড আইসোলেশন ওয়ার্ডে  আজ বৃহস্পতিবার আরও দু’জনের মৃত্যু হয়েছে। এরা হলেন, নগরীর খালিশপুর বঙ্গবাসী মোড়ের বাসিন্দা জান মোহাম্মদ (৮০) ও জাহাঙ্গীর চৌধুরী (৪৫)।
খুমেক হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) এবং করোনা সাসপেকটেড আইসোলেশন ওয়ার্ড ও ফ্লু কর্ণারের মুখপাত্র ডা: মিজানুর রহমান বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, জান মোহাম্মদ আজ বৃহস্পতিবার সকাল সোয়া ছয়টায় শাসকষ্ট ও হালকা জ্বর নিয়ে করোনা সন্দেহ ওয়ার্ডে ভর্তি হন। পরে সকাল পৌনে সাতটার দিকে তার মৃত্যু হয়। তার নমুনা সংগ্রহ করে খুমেক’র পিসিআর ল্যাবে পাঠানো হয়েছে। আজ হয়ত তার ফলাফল পাওয়া যাবে।
এছাড়া নগরীর সোনাডাঙ্গা থানাধীন বানরগাতি এলাকার জাহাঙ্গীর চৌধুরী দুপুরের দিকে মৃত্যুবরণ করেন। গত ৬ জুন থেকে তিনি ওই ওয়ার্ডে ভর্তি ছিলেন। তার নমুনা সংগ্রহ করে পাঠানোও হয়েছিল খুলনা মেডিকেলের পিসিআর ল্যাবে। কিন্তু ফলাফল না আসায় তাকে সেখানে চিকিৎসাধীন থাকতে হয়। শেষ পর্যন্ত দীর্ঘ পাঁচ দিনেও তিনি ফলাফল না পেয়েই মৃত্যুর মুখে ঢলে পড়েন। এ নিয়ে খুমেক হাসপাতালে করোনা উপসর্গ নিয়ে মোট ৩৯ জনের মৃত্যু হলো।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর খুলনা ব্যুরো প্রধান এইচ এম আলাউদ্দিন এবং মাশরুর মুর্শেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.