খুলনায় গত ২৪ ঘন্টায় করোনায় ১০ জনের মৃত্যু

 

খুলনা ব্যুরো: খুলনায় গত ২৪ ঘন্টায় তিনটি হাসপাতালে করোনায় আক্রান্ত হয়ে ১০ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে খুলনা মেডিকেল কলেজ (খুমেক) হাসপাতালে পাঁচজন, বেসরকারি গাজী মেডিকেল কলেজ হাসপাতালে চারজন এবং খুলনা ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে একজন চিকিৎসাধীন ছিলেন।
খুলনা মেডিকেলের অভ্যন্তরে স্থাপিত ১৩০ শয্যার করোনা ডেডিকেটেড হাসপাতালের মুখপাত্র ডা. সুহাস রঞ্জন হালদার জানান, সেখানে গত ২৪ ঘণ্টায় রেড জোনে চারজনের ও ইয়েলো জোনে একজনের মৃত্যু হয়েছে।
এর মধ্যে রেড জোনে থাকা তিনজন খুলনার ও একজন বাগেরহাটের বাসিন্দা। রেড জোনে মারা যাওয়া ব্যক্তিরা হলেন খুলনার আইয়ুব শেখ (৫৬), আলমগীর খান (৫৯), নিত্যন্দ বিশ্বাস (৫৫) ও বাগেরহাটের খান তৈয়ক আলী (৭৫)। হাসপাতালে চিকিৎসাধীন আছে মোট ১৬১ জন করোনা রোগী।
শহরের সোনাডাঙাস্থ গাজী মেডিকেল কলেজ হাসপাতালের চেয়ারম্যান ডা. গাজী মিজানুর রহমান জানান, ওই হাসপাতালের করোনা ইউনিটে মোট ৭৪ জন চিকিৎসাধীন রয়েছে।
এর মধ্যে গত ২৪ ঘণ্টায় চারজন মারা গেছেন। তাঁরা হলেন খুলনার আসাদুজ্জামান (৫৫), যশোরের হায়দার আলী (৫৫), পিপুল (৩৫) ও মনোয়ারা (৬০)। এ ছাড়া খুলনা ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় অপর একজনের মৃত্যু হয়।
হাসপাতালটির মুখপাত্র ডা. রাশিদুল ইসলাম বিটিসি নিউজকে এ তথ্য জানিয়েছেন।
এদিকে, আগামীকাল মঙ্গলবার থেকে সাত দিনের জন্য খুলনা জেলাজুড়ে ‘কঠোর লকডাউন’ শুরু হবে। ট্রেন, গণপরিবহণসহ সব ধরনের যানবাহন চলাচল এবং দোকানপাট বন্ধ থাকবে।তবে নিত্যপ্রয়োজনীয় দ্রব্য ও কাঁচাবাজারের দোকান প্রতিদিন সকাল দশটা থেকে দুপুর দুইটা পর্যন্ত খোলা থাকবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর খুলনা ব্যুরো প্রধান এইচ এম আলাউদ্দিন এবং মাশরুর মুর্শেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.