খুলনায় করোনা জাল বিস্তার করেই চলেছে, নতুন আক্রান্ত ৩১, উপসর্গ নিয়ে মৃত্যু আরও ১

খুলনা ব্যুরো: খুলনা মহানগরীতে দিনে দিনে  করোনার জাল বিস্তার করেই চলেছে। খুলনা মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে আজ মঙ্গলবার (৯ জুন) মোট ৩১ জন সনাক্ত হয়েছেন। এর মধ্যে শুধু মহানগরীতেই রয়েছেন ২৪জন। বাকী সাতজনের একজন খুলনা জেলার রূপসার, তিনজন বাগেরহাটের, দু’জন মাগুরার এবং একজন পিরোজপুরের।
এ তথ্য নিশ্চিত করেছেন খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা প্রতিরোধ ও চিকিৎসা ব্যবস্থাপনা কমিটির সার্বিক সমন্বয়কারী এবং খুলনা মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ডা: মো: মেহেদী নেওয়াজ।
তিনি বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, আজ মঙ্গলবার খুলনা ল্যাবে খুলনা মহানগরীর যারা আক্রান্ত হয়েছেন তারা হলেন, নগরীর বয়রা শ্মশান ঘাটের হুমায়ুন কবির(৩২), মিস্ত্রিপাড়ার শহিদুল আলম(৬৫), ওয়েষ্ট জোন পাওয়ার ডিষ্ট্রিবিউশন কোম্পানীর বিক্রয় ও বিতরণ বিভাগ-৪এর নুরুল ইসলাম(৫৭), সোনাডাঙ্গার কাজী সুলতান(৬০), সোনাডাঙ্গা আবাসিক এলাকার মোস্তফা জামান(৫৪) ও জাবনুর(৫৪), খুমেক হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স অশোকা বসাক(৪৫), মিস্ত্রিপাড়ার বিশ^জিত রায়(৪৪), ফারাজীপাড়া লেনের হাসিনা বানু(৬৫), সোলায়মান নগরের মাসুদ পারভেজ(৪০), গাজী মেডিকেল কলেজ হাসপাতালের রাজিয়া বেগম ও ফাতেমা বেগম(২৫), সোনাডাঙ্গার সোনারবাংলা গলির মো: ইসহাক(৫৭), আরআরএফ’র মনিরুজ্জামান(৪৪), শেরেবাংলা রোডের মেঘলা(২৪), শেখপাড়ার মো: মামুন(২৯), খালিশপুর হাউজিং এস্টেটের সোহেল রানা(২৭), খানজাহান আলীর সুফিয়া খানম(৫০), মুজগুন্নির গৃহবধু রোজিনা আক্তার, ময়লাপোতা মোড়ের মো: আক্কাস হোসেন(৫৮), রায়ের মহলের দেলোয়ার(৬৫), হাজী মহসীন রোডের মো: সাব্বির আলম(২৫) এবং খুলনা মেডিকেল কলেজের পরিচ্ছন্নতাকর্মী মহানন্দা কুমার জমাদ্দার(৫০)।
এ নিয়ে খুলনা মহানগরীসহ জেলায় মোট ২৪৫জন আক্রান্ত হলেন। খুলনা মেডিকেলের পিসিআর ল্যাবের নমুনা পরীক্ষায় এ পর্যন্ত মোট আক্রান্ত হয়েছেন ৪০৫জন। গত ৭ এপ্রিল থেকে শুরু করে গতকাল পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে আট হাজার ১৬৩টি।
এ পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ১০ জনের। যার মধ্যে খুলনা মহানগরীর দু’জন, জেলার রূপসার তিনজন, দিঘলিয়ার একজন, বাগেরহাটের দু’জন, যশোরের অভয়নগরের একজন এবং নড়াইলের নড়াগাতির একজন।
উপসর্গ নিয়ে আরও এক মৃত্যু : এদিকে, খুলনায় করোনার উপসর্গ নিয়ে কাজী মাহবুবুর রহমান (৬০) নামে আরও এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। আজ মঙ্গলবার দুপুর ১২টায় খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা সাসপেকটেড আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। মাহবুবুর রহমান নগরীর সোনাডাঙ্গা মডেল থানার সবুজবাগ এলাকার বাসিন্দা।
খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ও করোনা সাসপেকটেড আইসোলেশন ওয়ার্ডের মুখপাত্র ডা. মিজানুর রহমান বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, গত ৭ জুন বিকেলে কাজী মাহবুবুর রহমান শ্বাসকষ্ট নিয়ে সংশ্লিষ্ট ওয়ার্ডে ভর্তি হন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় আজ মঙ্গলবার দুপুর ১২টায় তার মৃত্যু হয়। তিনি নিউমোনিয়ায় ভুগছিলেন বলেও তিনি জানান। তবে তার নমুনা সংগ্রহ করে খুলনা মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে পাঠানো হয়েছে।
এ নিয়ে খুলনায় করোনা উপসর্গ নিয়ে মোট ৩৭জনের মৃত্যু হলো। যাদের মধ্যে মৃত্যুর এ পর্যন্ত সনাক্ত হয়েছে তিনজনের।
এদের মধ্যে রূপসার রাজাপুরের নূর ইসলাম ওরফে নূরুজ্জামান গত ২১ এপ্রিল মৃত্যুবরণ করলে ২২ এপ্রিল সনাক্ত হয়, দিঘলিয়ার সেনহাটির নজরুল ইসলাম গত ২২ মে মৃত্যুবরণ করলে ২৩ এপ্রিল সনাক্ত হয় এবং খালিশপুর ক্রিসেন্ট কলোনীর মুন্না আক্তার গত ৫ জুন মৃত্যুবরণ করলেও তার করোনা সনাক্ত হয় ৮ জুন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর খুলনা ব্যুরো প্রধান এইচ এম আলাউদ্দিন এবং মাশরুর মুর্শেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.