খুলনায় একদিনে সর্বোচ্চ শনাক্ত ১০২ জন, করোনায় ১ ও উপসর্গ নিয়ে ২ জনের মৃত্যু

খুলনা ব্যুরো: খুলনা মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে  সর্বোচ্চ সংখ্যক অর্থাৎ ১০২ জনের করোনা পজেটিভ শনাক্ত হয়েছে। আজ বুধবার  (১৭ জুন) ২৮৪টি নমুনা পরীক্ষা করে ১০২জনের কোভিড-১৯ পজেটিভ হয় বলে খুলনা সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার(রোগ নিয়ন্ত্রণ) ডা: শেখ সাদিয়া মনোয়ারা উষা জানিয়েছেন।
এর মধ্যে শুধুমাত্র খুলনা মহানগরীসহ জেলারই ৯৭জন। বাকী পাঁচজনের মধ্যে দু’জন যশোরের, দু’জন বাগেরহাটের এবং একজন নড়াইলের।
এদিকে খুলনায় আজ বুধবার (১৭ জুন) আরও একজনের করোনায় মৃত্যু হয়েছে। করোনা ডেডিকেটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায়  বিকেল পাঁচটায় মৃত্যু হয় ইমাদ আলী(৮৫) নামের এক ব্যক্তির।
তার বাড়ি কুষ্টিয়ার দৌলতপুর থানার ফিলিপনগর এলাকায়। এছাড়া  খুলনা মেডিকেল কলেজ হসপাতালের করোনা সাসপেকটেড আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেছেন আরও দু’জন।
এরা হলেন, রূপসা উপজেলার নৈহাটি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান খান বজলুর রহমান(৬০) এবং নগরীর সদর থানাধীন মনিকা বেগম(৬৫)। তাদের দু’জনেরই নমুনা সংগ্রহ করে খুলনা মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে পাঠানো হয়েছে। এ নিয়ে খুলনায় এ পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে ১০ জনের এবং উপসর্গ নিয়ে ৪৬ জনের মৃত্যু হয়েছে।
খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা সাসপেকটেড আইসোলেশন ওয়ার্ড ও ফ্লু কর্ণারের মুখপাত্র এবং হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা: মিজানুর রহমান বলেন, কুষ্টিয়ার দৌলতপুর থানাধীন ফিলিপনগর এলাকার বাসিন্দা ইমাদ আলী(৮৫) ১৫ জুন রাত সোয়া একটায় করোনা ডেডিকেটেড হাসপাতালে ভর্তি হন। বুধবার বিকেলে তার মৃত্যু হয়। এ রিপোর্ট লেখা পর্যন্ত তার লাশ নিতে কুষ্টিয়া থেকে একটি গাড়ি খুলনার উদ্দেশ্যে যাত্রা করে।
এছাড়া খুমেক হাসপাতালের করোনা সাসপেকটেড আইসোলেশন ওয়ার্ডে রূপসার নৈহাটির খান বজলুর রহমান করোনার উপসর্গ নিয়ে আজ বুধবার (১৭ জুন) সকাল সাড়ে আটটায় ভর্তি হন।
কিন্তু সকাল সাড়ে নয়টার দিকে তার মৃত্যু হয়। তার নমুনা সংগ্রহ করে খুলনা মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে পাঠানো হয়েছে। খুলনা সদর থানা এলাকার মনিকা বেগম(৬৫) গতকাল মঙ্গলবার সকাল পৌনে দশটার দিকে সাসপেকটেড ওয়ার্ডে ভর্তি হন। আজ বুধবার  (১৭ জুন) দুপুর সোয়া ১২টার দিকে তার মৃত্যু হয়। তারও নমুনা সংগ্রহ করা হয়েছে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর খুলনা ব্যুরো প্রধান এইচ এম আলাউদ্দিন এবং মাশরুর মুর্শেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.