খুলনায় ঈদ আনন্দ মেলা বন্ধের আহবান চেম্বার নেতৃবৃন্দের

 

খুলনা ব্যুরো : নগরীর শিববাড়ী মোড়স্থ জিয়া (পাবলিক) হলে পবিত্র রমজান ও ঈদ উপলক্ষ্যে ঈদ আনন্দ মেলা অনুষ্ঠান চলছে। পবিত্র রমজান ও ঈদ উপলক্ষ্যে যে মেলা অনুষ্ঠিত হচ্ছে তা দীর্ঘদিন যাবৎ চলবে এবং বাণিজ্যিকরূপ ধারণ করছে। উক্ত ঈদ আনন্দ মেলা চলার কারণে বিভিন্ন মার্কেট ও দোকোনে ক্রেতাদের আনাগোণা কমে যাচ্ছে। ফলে খুলনার স্থানীয় ব্যবসায়ীরা আর্থিকভাবে চরম ক্ষতিগ্রস্থ হচ্ছেন।

তাছাড়া সরকারের প্রজ্ঞাপন আছে যে, স্থানীয় চেম্বারের অনুমতি ব্যতীত চেম্বারের আওতাধীন স্থানে কোন মেলা অনুষ্ঠান করা যাবে না।
এ ব্যাপারে খুলনা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র এক বিজ্ঞপ্তিতে বলা হয়, খুলনার স্থানীয় ব্যবসায়ীরা ট্রেড লাইসেন্স, ভ্যাট, ট্যাক্স ও হোল্ডিং ট্যাক্স প্রদান করে তাদের ব্যবসা-বাণিজ্য পরিচালনা করে থাকে পক্ষান্তরে মেলার ব্যবসারীরা বাহির থেকে এসে ট্রেড লাইসেন্স, ভ্যাট, ট্যাক্স ও হোল্ডিং ট্যাক্স প্রদান না করে কতিয়পয় ব্যক্তিকে ম্যানেজ করে ব্যবসা-বাণিজ্য পরিচালনা করে থাকে এতে করে পণ্যের মূল্যে তারতম্য হয়ে থাকে।

এভাবে উক্ত ঈদ আনন্দ মেলা চলতে থাকলে স্থানীয় ব্যবসায়ীদের ব্যবসা-বাণিজ্য বন্ধ হয়ে যাওয়ার উপক্রম হতে পারে। এজন্য জিয়া হলের চলমান ঈদ আনন্দ মেলা বন্ধের জন্য স্থানীয় প্রশাসনসহ সর্বমহলের নিকট জোড়ালো আবেদন জানিয়ে বিবৃতি দিয়েছেন খুলনা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি কাজি আমিনুল হক, উর্দ্ধতন সহ-সভাপতি শরীফ আতিয়ার রহমান, সহ-সভাপতি সিদ্দিকুর রহমান বিশ্বাস বুলু, সহ-সভাপতি মোঃ মোস্তফা জেসান ভুট্টো, পরিচালকবৃন্দ শেখ আসাদুর রহমান, গোপী কিষণ মুন্ধড়া, আলহাজ্ব মোঃ মফিদুল ইসলাম টুটুল, আলহাজ্ব মোঃ মোশাররফ হোসেন, এম এ মতিন পান্না, কাজী মাসুদুল ইসলাম, জেড এ মাহামুদ ডন, জোবায়ের আহমেদ খান (জবা), মোঃ আবুল হাসান, মোঃ বদরুল আলম মার্কিন, মোঃ মোস্তফা কামাল পাশা, ফকির মোঃ সাইফুল ইসলাম, মোঃ সিরাজুল হক, শেখ আল্লামা ইকবাল তুহিন, শেখ মোঃ গাউসুল আজম, মোঃ মনিরুল ইসলাম মাসুম, খান সাইফুল ইসলাম, শেখ মনিরুল ইসলাম, মোঃ মাহবুব আলম । #

Comments are closed, but trackbacks and pingbacks are open.