খুলনায় ঈদুল আজহার প্রধান জামাত উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত

খুলনা ব্যুরো: খুলনায় ঈদুল আজহার প্রধান জামাত উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে। আজ রবিবার (১০ জুলাই) সকাল আটটায় খুলনা সার্কিট হাউস ময়দানে এ জামাত অনুষ্ঠিত হয়েছে। জামাতে ইমামতি করেন টাউন জামে মসজিদের খতিব মাওলানা মোহম্মদ সালেহ।
বায়তুন নূর জামে মসজিদ কমপ্লেক্সে পবিত্র ঈদুল আজহার দুটি জামায়াত অনুষ্ঠিত হয়। সকাল সোয়া ৮ টায় প্রথম জামায়াতে ইমামতি করেন মসজিদের খতিব হাফেজ মাওলানা ইমরান উল্লাহ। নগরীর আল হেরা জামে মসজিদে দুটি জামাত অনুষ্ঠিত হয়। প্রথম জামাত সকাল সাতটায় ও দ্বিতীয় জামাত সকাল সাড়ে সাতটায়। ময়লাপোতা মোড়স্থ বায়তুল আমান জামে মসজিদে ঈদের দুটি জামাত অনুষ্ঠিত হয়। প্রথম জামাত অনুষ্ঠিত হয় সকাল সোয়া সাতটায় এবং দ্বিতীয় জামাত হয় সকাল সোয়া আটটায়।
সোলায়মান মিনারা জামে মসজিদে ও বাংলাদেশ ব্যাংক কোয়াটার জামে মসজিদে সকাল সাতটায় ঈদের জামাত অনুষ্ঠিত হয়। এছাড়া নগরীর তারের পুকুরপাড় আল হেরা জামে মসজিদে দুটি জামাত অনুষ্ঠিত হয় । প্রথম জামাত সকাল সাতটায় দ্বিতীয় জামাত সকাল সাড়ে সাতটায়।
নগরীর ইকবাল নগর জামে মসজিদে সকাল সাড়ে সাতটায় একটি জামাত অনুষ্ঠিত হয়। শেখপাড়া পুরাতন জামে মসজিদে একটি জামাত হয় সকাল ৭টায়। নগরীর বড় মির্জাপুর এলাকার ইউসুফিয়া জামে মসজিদে সকাল সোয়া ৭টায় ঈদের জামাত অনুষ্ঠিত হয়।
হাজী আব্দুল মালেক জামে মসজিদে সকাল সোয়া ৭টায় ঈদের জামাত অনুষ্ঠিত হয়।
নগরীর সোনাডাঙ্গাস্থ তা’লীমুল মিল্লাত রহমাতিয়া ফাজিল (ডিগ্রি) মাদরাসা ঈদগাহে সকাল সাতটায় একটি জামাত অনুষ্ঠিত হয়। মহানগরীর রূপসা স্ট্র্যান্ড রোডের বায়তুশ শরফ মসজিদ কমপ্লেক্স এবং রূপসা ফেরিঘাট হযরত আবুবকর সিদ্দিকী (রা.) মসজিদে সকাল ৮টায়, সোনাডাঙ্গা হাফিজ নগরস্থ দারুল বারাকাত জামে মসজিদে সকাল সোয়া সাতটায় এবং মসজিদে আমানাতে সকাল সাড়ে সাতটায় একটি করে জামাত অনুষ্ঠিত হয়।
মুজগুন্নী আবাসিক এলাকার বাইতুল মামুর জামে মসজিদে সকাল সাড়ে সাতটায় ঈদের জামাত অনুষ্ঠিত হয়। সরকারি বিএল কলেজে সকাল সাড়ে সাতটায় ঈদের জামাত অনুষ্ঠিত হয়। দৌলতপুর পশ্চিমপাড়া বাইতুল কোবা জামে মসজিদে সকাল সাড়ে সাতটায় ঈদের জামাত অনুষ্ঠিত হয়। রায়ের মহল সরকারি প্রাথমিক বিদ্যালয় ঈদগাহে সকাল সাড়ে সাতটায় একটি জামাত অনুষ্ঠিত হয়।
দক্ষিণ টুটপাড়া মহির বাড়ি বড়খালপাড়স্থ আল আমিন জামে মসজিদে সকাল সোয়া সাতটায় একটিমাত্র জামাত অনুষ্ঠিত হয়।
খুলনা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় জামে মসজিদে ঈদের নামাজের জামাত সকাল সাড়ে ৭টায় অনুষ্ঠিত হয়। নামাজে ইমামতি করেন বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদের সিনিয়র পেশ ইমাম হাফেজ মাওলানা মুফতি আব্দুল কুদ্দুস।
খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (কুয়েট) পবিত্র ঈদ-উল-আজহার জামাত সকাল সাড়ে ৭ টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদ প্রাঙ্গণে শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীগণ উপস্থিত ছিলেন।
এছাড়া খুলনা সিটি করপোরেশনের ৩১টি ওয়ার্ডে সিটি করপোরেশনের সহায়তায় ও ওয়ার্ড কাউন্সিলরদের তত্ত্বাবধানে পৃথকভাবে নির্ধারিত সময় অনুযায়ী ঈদের জামাত অনুষ্ঠিত হয়।
নামাজ শেষে মোনাজাতে দেশ ও জাতির মঙ্গল কামনায় আল্লাহর কাছে সাহায্য চান মুসল্লিরা। এছাড়া সারা বিশ্বের নিপীড়িত মুসলমানদের জন্য মহান আল্লাহর দরবারে দোয়া করা হয়। মোনাজাত শেষে একে অপরের সঙ্গে কোলাকুলির পাশাপাশি ঈদের শুভেচ্ছা বিনিময় করেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর খুলনা ব্যুরো প্রধান এইচ এম আলাউদ্দিন এবং মাশরুর মুর্শেদ। #

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.