খুলনায় ইফতার মাহফিলে আ’লীগের দু’গ্রুপে সংঘর্ষ, গুলি

খুলনা ব্যুরো: নগরীর ১৬নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের দুই গ্রুপের মারামারি ও গুলি বর্ষণের ঘটনায় ৭০০ লোকের জন্য আয়োজিত ইফতার মাহফিল বন্ধ হয়ে গেছে।
শনিবার বয়রা হাজী ফয়েজ উদ্দিন স্কুলে ইফতারের পূর্ব মুহূর্তে এ ঘটনা ঘটে।মারামারিতে আহত চারজনকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। প্রত্যক্ষদর্শীরা জানায়, ১৬নং ওয়ার্ড আওয়ামী লীগের উদ্যোগে নগরীর বয়রায় হাজী ফয়েজ উদ্দিন স্কুলে আলোচনা সভা ও ইফতার মাহফিলের আয়োজন করা হয়।
ইফতার মাহফিলের কিছু পূর্বে আলোচনা সভায় বক্তৃতা রাখার সময় ওয়ার্ড আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মুজিবুর রহমানকে কিল ঘুষি মারতে থাকেন ওয়ার্ড আয়ামী লীগের সভাপতি শেখ আবিদুল্লাহ’র ভাইপো পলাশসহ ৪/৫জন। গত ১৫মে খুলনা সিটি করপোরেশন নির্বাচনে কাউন্সিলর পদে নির্বাচন করে পরাজিত হন ১৬নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি শেখ আবিদ উল্লাহ। পরাজয়ের বিভিন্ন কারণের মধ্যে অন্যতম কারণ হিসেবে আবিদ উল্লাহ মনে করেন সাধারণ সম্পাদক বাহাউদ্দিন খন্দকার ও তার অনুসারীদের বিরোধিতা।
সিনিয়র সহ-সভাপতি মুজিবুর রহমান ওয়ার্ড সাধারণ সম্পাদক বাহাউদ্দিন খন্দকারের অনুসারী। কিল ঘুষিতে মুজিবুর রহমানের নাক মুখ ফেটে গেলে সাধারণ সম্পাদক বাহাউদ্দিন গ্রুপের লোকজন প্রতিরোধে এগিয়ে যায়। এসময় শুরু হয় দুই পক্ষের মারামারি। এসময় বাহাউদ্দিন খন্দকার আবিদ উল্লাহ গ্রুপের অনুসারীদের দ্বারা অবরুদ্ধ হয়ে পড়লে তার কাছে থাকা লাইসেন্সকৃত পিস্তল দিয়ে এক রাউন্ড ফাঁকা গুলি ছোড়েন। এসময় পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যায়। ইফতার করতে আসা আওয়ামী লীগের নেতা-কর্মী, বিভিন্ন শ্রেণী পেশার ব্যক্তিবর্গ ও এলাকাবাসী ভয়ে ইফতার না করেই ঘটনাস্থল ত্যাগ করেন। মারামারির এ খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ গিয়ে দুই গ্রুপকে ধাওয়া দিয়ে ঘটনাস্থল থেকে বের করে দিলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।
এ ব্যাপারে সোনাডাঙ্গা মডেল থানার ওসি মোঃ মমতাজুল হক ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, দুই পক্ষের মারামারিতে ইফতার মাহফিল বন্ধ হয়ে গেছে। মারামারিতে চারজন আহত হয়েছেন। এ ঘটনায় এখনো কেউ কোনো অভিযোগ দেয়নি।
সোনাডাঙ্গা থানা আওয়ামী লীগের সভাপতি সিদ্দিকুর রহমান বুলু বিশ্বাস বলেন, ইফতার মাহফিলের মত জায়গায় মারামারির ঘটনা কোনোভাবে কাম্য হতে পারে না। ওয়ার্ড আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মুজিবুর রহমানের ওপর পলাশসহ কয়েকজন হামলার ঘটনা না ঘটলে  পরিস্থিতি এ রকম নাও  হতে পারতো। সার্বিক পরিস্থিতি নিয়ে রোববার দুপুরে খুলনা প্রেসকাবে সংবাদ সম্মেলন আহবান করেছেন শেখ আবিদ উল্লাহ।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.