খুলনায় আ. লীগ-বিএনপির সংঘর্ষ

খুলনা ব্যুরো: খুলনা মহানগরীর খালিশপুরে আওয়ামী লীগ ও বিএনপির নেতাকর্মীদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া, ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। সংঘর্ষে উভয় দলের কয়েকজন নেতাকর্মী আহত হয়েছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। শনিবার (২৭ আগস্ট) বিকেল ৫টার দিকে এ ঘটনা ঘটে।
সূত্র জানায়, নগরীর খালিশপুর থানা এলাকায় একই সময়ে বিএনপি ও আওয়ামী লীগ সমাবেশ আহ্বান করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ দুই দলের সমাবেশের ওপর নিষেধাজ্ঞা জারি করে। কিন্তু উভয় দলই নিষেধাজ্ঞা অমান্য করে সমাবেশ করার চেষ্টা করে। পরে পুলিশ তাদেরকে সরিয়ে দেয়।
রাতে দলীয় কার্যালয়ে বিএনপির নগর শাখার পক্ষ থেকে সংবাদ সম্মেলনে দাবি করা হয়, শাসক দলের ছাত্রলীগ-যুবলীগের সদস্যরা অস্ত্রশস্ত্র নিয়ে বিকেল ৩টা থেকে সন্ধ্যা পর্যন্ত দফায় দফায় খালিশপুরের প্রতিটি ওয়ার্ডে তাণ্ডব চালান। তারা পরিকল্পিতভাবে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের বাড়িতে বাড়িতে ভাঙচুর করেন।
অপরদিকে, এই হামলার জন্য বিএনপিকে দায়ী করে খালিশপুর থানা আওয়ামী লীগের উদ্যোগে বিকেলে মিছিল বের হয়।
খালিশপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহাঙ্গীর আলম বিটিসি নিউজকে বলেন, বিকেলে বৈকালীর মোড়ে একই স্থানে আওয়ামী লীগ ও বিএনপি কর্মসূচি ঘোষণা করলে তাতে অনুমতি দেয়নি পুলিশ। দুইপক্ষকেই বুঝিয়ে তাদের কর্মসূচি স্থগিত করা হয়। এ ঘটনাকে কেন্দ্র করে খালিশপুরে ঝটিকা মিছিল বের করে বিএনপির নেতাকর্মীরা। বিএনপির মিছিল পিপলস মোড়ে এলে আওয়ামী লীগ নেতাকর্মীদের সঙ্গে ধাওয়া পাল্টা ধাওয়া হয়। এতে তিন-চার জন সামান্য আহত হয়েছে। এসময় একটি মোটরসাইকেলও ভাঙচুর করা হয়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর খুলনা ব্যুরো প্রধান এইচ এম আলাউদ্দিন এবং মাশরুর মুর্শেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.