খুলনায় আইনজীবীদের আদালত বর্জন

 

খুলনা ব্যুরো :  খুলনায় এক আইনজীবীর সাথে বিচারকের অসৌজন্যমূলক আচরণের প্রতিবাদে আইনজীবীরা আদালত বর্জন কর্মসূচি পালন করেছে। বৃহস্পতিবার খুলনার অতিরিক্ত জেলা ও দায়রা জজ চতুর্থ আদালতে যাননি আইনজীবীরা। ওই বিচারকদের অপসারণ না হওয়া পর্যন্ত তারা আদালতে যাবেন না বলে জানান।

আদালত সূত্র জানায়, গত ১৭ মে আইনজীবী সমিতির সদস্য আশরাফুল ইসলাম বাচ্চুর সাথে অসৌজন্যমূলক আচরণ করেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ চতুর্থ আদালতের বিচারক মেহেদী হাসান তালুকদার। এর প্রতিবাদে আইনজীবী সমিতির পক্ষ থেকে ওই বিচারকের অপসারণ দাবি করা হয় জেলা দায়রা জজের নিকট। তবে গত দুই সপ্তাহেও এ নিয়ে কোন উদ্যোগ না নেয়ায় আইনজীবীরা বৃহস্পতিবার ওই আদালতের কক্ষে তালা ঝুলিয়ে দেন। পরবর্তিতে পুলিশ ঘটনাস্থলে গিয়ে তালা খুলে দেয়।

এ বিষয়ে আইনজীবী আশরাফুল ইসলাম বাচ্চু বলেন, ‘মামলা সংক্রান্ত একটি বিষয় নিয়ে অতিরিক্ত জেলা ও দায়রা জজ চতুর্থ আদালতের বিচারক মেহেদী হাসান তালুকদারের সাথে কথা বলতে যাই। এসময় তিনি আমার সাথে দুর্ব্যবহার করেন। এর প্রতিবাদ করলে বিচারক মেহেদী হাসান আমাকে তাড়িয়ে দিতে উদ্যত হন। বিষয়টি আমি সমিতিতে জানালে সমিতি পরবর্তি পদক্ষেপ গ্রহণ করে’।

এ ব্যাপারে খুলনা জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক মশিউর রহমান নান্নু বলেন, আইনজীবীর সাথে দুর্ব্যবহার করার প্রতিবাদে সমিতির পক্ষ থেকে ওই বিচারকের আদালত বর্জনের সিদ্ধান্ত নেওয়া হয়। যার প্রেক্ষিতে আইনজীবীরা গতকাল বৃহস্পতিবার অতিরিক্ত জেলা ও দায়রা জজ চতুর্থ আদালতের বিচারিক কার্যক্রম বর্জন করেন। আগামী রোববার থেকে নতুন কর্মসূচি দেয়া হবে বলেও তিনি জানান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.