খুলনার রিটার্নিং অফিসারের ওপর আওয়ামী লীগের অনাস্থা

 

খুলনা ব্যুরো : প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচটি ইমাম বলেছেন, খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা ইউনুচ আলীর প্রতি অনাস্থা প্রকাশ করেছে আওয়ামী লীগ। বুধবার বিকেলে আগারগাঁওয়ে নির্বাচন ভবনে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদার সভাকক্ষে বৈঠক শেষে সাংবাদিকদের একথা বলেন তিনি।

এইচটি ইমাম বলেন, কেসিসি নির্বাচনের রিটার্নিং অফিসার মো: ইউনুচ আলী পক্ষপাতদুষ্ট। তার অতীত অত্যন্ত কালিমাযুক্ত। তিনি দলীয় ক্যাডার হিসেবেও কাজ করেছেন। তার বর্তমান আচার-আচরণ ও কার্যকলাপ তা প্রমাণ করে। এ অভিযোগ আগেও করা হয়েছে। নির্বাচন কমিশনকে সেখানে তার কার্যক্রম পর্যবেক্ষণের জন্যও বলা হয়েছে বলে উল্লেখ করেন এইচটি ইমাম।

তিনি আরও বলেন, আরপিও যখন তৈরি হয়েছিল বর্তমান সময়ের সঙ্গে তার সঙ্গতি নেই। আমাদের সংসদ সদস্যরা প্রচারণায় অংশ নিতে পারছেন না। কিন্তু অন্যান্য দলের সব নেতাকর্মী সেখানে ঝাঁপিয়ে পড়ছে। নির্বাচনে প্রচারণায় লেভেল প্লেয়িং ফিল্ড নেই। নির্বাচন উপলক্ষে সন্ত্রাসীরা দলীয় পরিচয়ে সেখানে ঢুকে পড়ছে। বিষয়টি লক্ষ্য রাখার জন্য কমিশনকে বলা হয়েছে।

প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচটি ইমামের নেতৃত্বে পাঁচ সদস্যের প্রতিনিধি দলে ছিলেন দলটির যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ, আব্দুর রহমান, দপ্তর সম্পাদক আব্দুস সোবহান গোলাপ ও কার্যনির্বাহী কমিটির সদস্য অ্যাডভোকেট রিয়াজুল কবির কাওসার।
সিইসি কেএম নূরুল হুদার সঙ্গে বৈঠকে আরও উপস্থিত ছিলেন নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাত হোসেন চৌধুরী, ইসি সচিব হেলালুদ্দীন আহমদ ও অতিরিক্ত সচিব মো. মোখলেছুর রহমান।

আগামী ১৫ মে খুলনা সিটিতে ভোট হবে। ৩১টি সাধারণ এবং ১০টি সংরক্ষিত ওয়ার্ড নিয়ে এ সিটি কর্পোরেশন গঠিত। ৩১টি ওয়ার্ডে ২৮৯টি কেন্দ্রের এক হাজার ৫৬১টি বুথে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.