খুলনার ভৈরব নদ থেকে চীনা প্রকৌশলীর লাশ উদ্ধার 

খুলনা ব্যুরো: খুলনার নিউজপ্রিন্ট মিল অভ্যন্তরে ৮০০ মেগাওয়াট নির্মাণাধীন বিদ্যুৎ প্রকল্পের চীনা প্রকৌশলী ওয়াং সিয়াও খুই (৪৪)’র ভাসমান লাশ উদ্ধার করেছে পুলিশ। শনিবার (২৬ আগস্ট) সকালে মহানগরীর খালিশপুর চরেরহাট ভৈরব নদ থেকে তার লাশ উদ্ধার করা হয়।
খালিশপুর থানা পুলিশের ইন্সপেক্টর তদন্ত নিমাই মন্ডল এ তথ্য বিটিসি নিউজকে নিশ্চিত করেছেন।
চীনা প্রতিষ্ঠান সানডং সানলং সান হুই ইলেকট্রিক্যাল কোম্পানির দোভাষী তুহিন মিয়া বলেন, গত ২৪ আগস্ট সন্ধ্যায় চীনা প্রকৌশলী ওয়াং সিয়াও খুই চুল কাটার উদ্দেশ্যে বাহিরে বের হয়। সকালে আমাকে মোবাইল ফোনে জানানো হয় তিনি রাতে ফিরে আসেনি। এ বিষয়ে খালিশপুর থানায় একটি ডায়েরি করি। পুলিশ বিষয়টি তদন্ত করেছে। কিন্তু গতকাল শুক্রবার পর্যন্ত তার সন্ধান মেলেনি। তার চরেরহাট ঘাট এলাকা দেখিয়েছে। আজ সকালে আমরা কয়েকজন একটি নৌকা ভাড়া করে খোঁজা শুরু করি। ভৈরব নদের কিছুদূর যেতেই দেখি নদীতে ভাসছিল এক ব্যক্তির লাশ। পরবর্তীতে পুলিশের সহায়তায় তাকে উদ্ধার করে দেখতে পাই তিনি প্রকৌশলী ওয়াং সিয়াও খুই। তিনি আমাদের প্রতিষ্ঠানের ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ার। তিনি নিউজপ্রিন্ট অভ্যন্তরে নির্মাণাধীন রূপসা ৮০০ মেগাওয়াট সিসি পিপি প্রকল্পে কাজ করতেন।
খুলনা পিবিআই পরিদর্শক আব্দুল্লাহ আল মামুন বিশ্বাস বিটিসি নিউজকে বলেন, সংবাদ পেয়ে এখানে আমরা এসেছি। বিষয়টি আমরা তদন্ত করছি।
খুলনা পিবিআই’র এসপি সৈয়দ মুশফিকুর রহমান বিটিসি নিউজকে বলেন, এটি কোনো নিছক দুর্ঘটনা নাকি কেউ এর সঙ্গে জড়িত আছে বিষয়টি এখনই বলা যাচ্ছে না। তার শরীরে কোনো আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। বিস্তারিত তদন্ত সাপেক্ষে জানাতে পারব।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর খুলনা ব্যুরো প্রধান এইচ এম আলাউদ্দিন এবং মাশরুর মুর্শেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.