খুলনার বটিয়াঘাটায় উদ্ধার হওয়া সন্ধি কচ্ছপ বাগেরহাটের ঘোড়াদিঘীতে অবমুক্ত


বাগেরহাট প্রতিনিধি: খুলনার বটিয়াঘাটায় উদ্ধার হওয়া ৫৩ সন্ধি কচ্ছপ বাগেরহাটের বিশ্ব ঐতিহ্য ষাটগম্বুজ মসজিদ সংলগ্ন ঘোড়াদিঘীতে অবমুক্ত করা হয়েছে।
আজ বুধবার (১৩ জানুয়ারী) বিকেলে ঘোড়াদিঘীর ঘাটে বাগেরহাটের জেলা প্রশাসক আনম ফয়জুল হক এই কচ্ছপগুলোকে অবমুক্ত করেন। এসময় সুন্দরবন বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা (বন্য প্রাণী) নির্মল কুমার পাল, বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষন বিভাগ, খুলনার মৎস্য বিশেষজ্ঞ মফিজুর রহমান চৌধুরী, বাগেরহাট প্রত্তততœ অধিদপ্তরের কাস্টোডিয়ান মোঃ জায়েদ, বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষন বিভাগ, খুলনার পরিদর্শক রাজু আহমেদসহ বন বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
সুন্দরবন বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা (বন্য প্রাণী) নির্মল কুমার পাল বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, বটিয়াঘাটা থেকে উদ্ধার করা কচ্ছোপ গুলোকে ষাটগম্বুজ মসজিদ সঙলগ্ন ঘোড়া দিঘীতে অবমুক্ত করা হয়েছে। দিঘীতে তারা স্বাচ্ছন্দে বসবাস করতে পারবে।
বাগেরহাটের জেলা প্রশাসক আনম ফয়জুল হক বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, জীব বৈচিত্র সংরক্ষন ও প্রাকৃতিক পরিবেশের ভারসাম্য রক্ষায় জেলা প্রশাসন সব সময় সোচ্চার রয়েছে। ভবিষ্যতেও আমরা সোচ্চার থাকব। এর অংশ হিসেবে এই কচ্ছপগুলো অবমুক্ত করা হল।
গতকাল মঙ্গলবার (১২ জানুয়ারী) দুপুরে বটিয়াঘাটা উপজেলা বাজারমাছ থেকে এই কচ্ছপগুলো উদ্ধার করে বণ্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ, খুলনার সদস্যরা।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বাগেরহাট প্রতিনিধি মাসুম হাওলাদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.