খুলনায় হত্যা মামলায় ১২ আসামী খালাস, দুই জনের যাবজ্জীবন

খুলনা ব্যুরো:  নগরীর দৌলতপুরের সরকারী বিএল কলেজের ছাত্র আব্দুল্লাহ আল ফয়সাল ওরফে শিবলু মোল্লা (২৭) কে ধারালো অস্ত্র দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে হত্যাকান্ডের মামলায় ১২ আসামি খালাস পেয়েছেন।

এ মামলায় অন্য দুই আসামীর যাবজ্জীবন কারাদণ্ড হয়েছে। যাবজ্জীবনপ্রাপ্ত আসামীরা হলেন রহমত ও আরিফ। আজ বুধবার দুপুরে খুলনার দ্রুত বিচার আদালতের বিচারক মোঃ নজরুল ইসলাম হাওলাদার এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণাকালে সব আসামি আদালতে উপস্থিত ছিলেন।

আলোচিত এ মামলার অন্যান্য অভিযুক্ত আসামীরা হলেন, দেয়ানা পুর্বপাড়া হাসপাতাল রোডের কাশেম (২৫), আবুল হোসেন (৪০), আবুল হাসান (৪০), আবু হানিফ (৩৬), পুলিশ কনেস্টবল মোঃ গোলাম মোস্তফা ওরফে বিপ্লব (৪৫), বাবু (২৫), ইউসুফ (২৪) ও জসিম (৩২)।

এছাড়া ইয়াহিয়া শরীফের ছেলে বাবু (২৫), আব্দুল হান্নানের ছেলে জুয়েল ওরফে কসাই জুয়েল (৩০), আব্দুল হামিদের দু’ছেলে মোঃ শহিদুল ইসলাম (৫০) ও এনামুল শেখ ওরফে ইমা (২৬)।

মামলার তদন্ত কর্মকর্তা পিবিআই পুলিশ পরিদর্শক শেখ আবু বকর অভিযোগপত্রে উল্লেখ করেন, ২০১৭ সালের ২০জুন রাত সাড়ে ১০টার দিকে দেয়ানা উত্তরপাড়া হাসপাতাল মোড় এলাকায় নৃশংসভাবে কুপিয়ে হত্যা করা হয় শিপলুকে।

স্বাক্ষী ও তদন্তে আসামীরা ঘটনার সাথে জড়িত বলে প্রাথমিকভাবে প্রমান পাওয়ায় তাদের বিরুদ্ধে অভিযোগপত্র আদালতে দাখিল করা হয়েছে। চার্জশিটে এজাহারভুক্ত ১৪জনের সবাইকে অভিযুক্ত করা হয়েছে।

চার্জশিটে ৪২ জনকে সাক্ষী করা হয়। ধারালো অস্ত্রের আঘাতে তার শরীর ছিন্নভিন্ন হয়ে যায়। এলাকায় বিরোধের কারণে কসাই আমিরের ছেলেরা শিবলুকে হত্যা করেছে বলে তদন্তে উঠে আসে।

মামলার বাদী ও নিহতের পিতা ফারুকুজ্জামান বাবু মোল্লা বিটিসি নিউজকে বলেন তিনি এ রায়ে খুশি নন। তিনি উচ্চ আদালতে আপিল করবেন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর খুলনা ব্যুরো প্রধান এইচ এম আলাউদ্দিন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.