খুবি সিন্ডিকেটের সাবেক সদস্য প্রফেসর কায়কোবাদের ইন্তেকাল


খুলনা ব্যুরো: খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) সিন্ডিকেটের সাবেক সদস্য খুলনা বিএল কলেজের বাংলা বিভাগের সাবেক চেয়ারম্যান ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব শিক্ষবিদ প্রফেসর মুহম্মদ কায়কোবাদ বার্ধক্যজনিত কারণে ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহে …রাজিউন)।

আজ রবিবার (২৮ জুন) সকাল সাড়ে ১১টায় নগরের গগন বাবু রোডের নিজ বাসায় ৮৫ বছর বয়সে মৃত্যুবরণ করেন।

মৃতের স্বজনরা বিকেল ৩টায় তার মরদেহ চাপাইনবাগঞ্জে নিজ গ্রামে দাফনের উদ্দেশ্যে নিয়ে যান। সেখানে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।

অধ্যাপক কায়কোবাদ ১৯৩৫ সালে তৎকালীন রাজশাহী জেলার চাপাইনবাবগঞ্জ মহকুমার দূর্গাপুরে জন্মগ্রহণ করেন। তিন দশকের বেশি সময় অধ্যাপনায় নিবেদিত এই শিক্ষক ১৯৯৩ সালে বিএল কলেজ থেকে অবসর গ্রহণ করেন।
প্রফেসর  মুহম্মদ কায়কোবাদের ইন্তেকালে খুবি উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান গভীর শোক প্রকাশ করেছেন।

এক শোকবার্তায় তিনি বলেন, খুবি প্রতিষ্ঠার আন্দোলনে তিনি শিক্ষক হিসেবে সক্রিয় অংশগ্রহণ করেন। তিনি ছিলেন মনে প্রাণে একজন নিবেদিত প্রাণ। তিনি প্রগতিশীল আন্দোলন এবং সংস্কৃতির বিকাশে বিশেষ ভূমিকা পালন করেন। উপাচার্য তার নিজের এবং খুবির পক্ষ থেকে গভীর শ্রদ্ধা ও শোক প্রকাশ করে মরহুমের রুহের মাগফেরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

এদিকে খুবির ট্রেজারার প্রফেসর সাধন রঞ্জন ঘোষ তার দীর্ঘদিনের জ্যেষ্ঠ সহকর্মী  প্রফেসর মুহম্মদ কায়কোবাদের মৃত্যুতে গভীর শোক জ্ঞাপন করেছেন। এছাড়া বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস অনুরুপ শোক প্রকাশ করেছেন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর খুলনা ব্যুরো প্রধান এইচ এম আলাউদ্দিন এবং মাশরুর মুর্শেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.