খুবির ৩ শিক্ষার্থীকে মারধরের প্রতিবাদে জিরো পয়েন্ট এলাকা অবরোধ

খুলনা ব্যুরো: খুলনার জিরো পয়েন্ট এলাকা অবরোধ করেছে খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয়ের ৩ শিক্ষার্থীকে মারপিটের প্রতিবাদে আজ রবিবার (১৮ ফেব্রুয়ারি) বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত সড়ক অবরোধ করেন তারা।
এতে খুলনা-সাতক্ষীরা মহাসড়ক এবং খুলনা মোংলা-মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।
জানা গেছে, তিন ছাত্র খুলনা জেলার পাইকগাছা উপজেলা থেকে বাসে করে খুলনায় আসছিলেন। খুবির শিক্ষার্থীরা বলেন, খুবির বাংলা বিভাগের -১৯ ব্যাচের ছাত্র লাবণ্য সরদার নব্য তার মা ও বোনকে নিয়ে পাইকগাছা থেকে খুলনাগামী বাসে ওঠেন। বাসের মধ্যে জায়গা সংকুলন না হওয়ায় নব্য তার একটি পা বাসের প্যাসেজে রাখেন। বাসের ২ জনের সিটে ৩ জন বসায় একজনের পা বের হয়ে যাচ্ছিল। এতে কেউ একজনের সমস্যা হচ্ছিল। তখন সে বলে আমার বোন অসুস্থ। তিন জন বসায় পা একটু বের হয়ে যাচ্ছে। এ সময় বাসের ৩/৪ জন মিলে তাকে অকথ্য ভাষায় গালি ও হুমকি দিয়েছে।
বাসটি জিরো পয়েন্ট আসলে নব্য আমাদের ২ শিক্ষার্থীকে ডাকে তাদের সঙ্গে কথা বলার জন্য। শিক্ষার্থীরা বাসে যারা খারাপ ব্যবহার করেছে তাদের ডেকে কি কারণে খারাপ ব্যবহার করেছে জানতে চায়। এসময় তাদের উপর অতর্কিত হামলা হয়। বাসে তুলে সোনাডাঙ্গায় নিয়ে যাওয়ার চেষ্টা করা হয়। সেখানে তাদের কি সমিতি রয়েছে তার ভয় দেখায়।
এ রকম যদি খুলনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর বার বার হামলা হয় তাহলে আমরা খুলনায় চলতে পারবো না। আমরা চাই শিক্ষার্থীদের উপর যেন কোন হামলা না হয়। কিংবা পরবর্তীতে কেউ যেন হামলা করার সাহস না পায় সেটা নিশ্চিত করতে। যারা এ হামলা করেছে তাদের অবিলম্বে আইনের আওতায় আনতে হবে।
খুলনা মেট্রোপলিটন পুলিশের (কেএমপি) সহকারী পুলিশ কমিশনার এসি আবু নাসের আল আমিন, খুবির ছাত্র বিষয়ক পরিচালক মোহাম্মদ রকিবুল হাসান সিদ্দিকী, খুলনা জেলা মটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ও খুলনার ১৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর জাকির হোসেন বিপ্লব জিরোপয়েন্টে এসে ছাত্রদেরকে জানান, তারা হামলাকারী বাস শ্রমিকদের গ্রেফতার করেছে। তাদেরকে আইনের আওতায় আনা হবে। এরপর দুপুর ১২ টার দিকে ছাত্ররা অবরোধ প্রাত্যাহর করে নেয়।
কেএমপির সহকারী কমিশনার আবু নাসের বিটিসি নিউজকে বলেন, হামলাকারীদের গ্রেফতার করার খবর দেয়ার পর ছাত্ররা অবরোধ তুলে নেয়। এই ঘটনায় মামলা হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর খুলনা ব্যুরো প্রধান এইচ এম আলাউদ্দিন এবং মাশরুর মুর্শেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.