খুবিতে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত

 

খুলনা ব্যুরো : পবিত্র মাহে রমজান উপলক্ষ্যে খুলনা বিশ্ববিদ্যালয় কর্মকর্তা ও কর্মচারীদের যৌথ উদ্যোগে আচার্য জগদীশ চন্দ্র বসু একাডেমিক ভবনের সাংবাদিক লিয়াকত আলী মিলনায়তনে মঙ্গলবার দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান। তিনি কর্মকর্তা ও কর্মচারীদের যৌথভাবে ইফতার ও দোয়া মাহফিলের আয়োজনের জন্য ধন্যবাদ জানান। তিনি বলেন বিশ্ববিদ্যালয় বা রাষ্ট্রীয় কোনো প্রতিষ্ঠান সম্মলিতি প্রচেষ্টা ছাড়া এগোয় না। এ ধরনের প্রতিষ্ঠান কারও একার নয় এবং একার পক্ষে চালানো সম্ভব নয়।

সম্মিলিতভাবে কাজ করলেই সে প্রতিষ্ঠানের সফলতা আসে। বড় বড় প্রতিষ্ঠানে বিভিন্ন শ্রেণির মানুষ কাজ করে। নি¤œস্তর থেকে উচ্চস্তর পর্যন্ত সবার আলাদা আলাদা দায়িত্ব থাকে। সেখানে সবাই যদি সহকর্মীসুলভ মনোভাব নিয়ে কাজ করেন এবং সবাই যদি দায়িত্বশীল হন সে প্রতিষ্ঠান সফলতার শীর্ষে উঠতে পারে। মাহে রমজান আমাদের সাম্য, সংযম ও মানুষের প্রতি সংবেদনশীল হওয়ার শিক্ষা দেয়। আমরা যেন সেই শিক্ষা গ্রহণ করি এবং যে প্রতিষ্ঠানে কাজ করি সেই প্রতিষ্ঠানকে ভালোবাসতে শিখি।

এসময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর সাধন রঞ্জন ঘোষ, রেজিস্ট্রার (চলতি দায়িত্ব) প্রফেসর খান গোলাম কুদ্দুস, অফিসার্স কল্যাণ পরিষদের সভাপতি শেখ মুজিবুর রহমান, সাধারণ সম্পাদক দীপক চন্দ্র মন্ডল। কর্মচারীদের পক্ষ থেকে বক্তব্য রাখেন মোস্তফা আল মামুন প্রবাল। সভাপতিত্ব করেন উপ-রেজিস্ট্রার শেখ আরিফ নেওয়াজ।

এসময় বিশ্ববিদ্যালয় অফিসার্স কল্যাণ পরিষদের পক্ষ থেকে সম্প্রতি মৃত্যুবরণকারী সেকশন অফিসার মিলন হোসেনের পরিবারকে দশ হাজার টাকার একটি চেক প্রদান করা হয়। চেকটি প্রদান করেন প্রধান অতিথি উপাচার্য। ইফতার পূর্বে দোয়া পরিচালনা করেন বিশ্ববিদ্যালয় মসজিদের সিনিয়র পেশ ইমাম হাফেজ মাওলানা আব্দুল কুদ্দুস। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন উপ-রেজিস্ট্রার মোঃ তারিকুজ্জামান লিপন। এ সময় বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.