খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও সুচিকিৎসার দাবিতে মানববন্ধন

ঢাকা প্রতিনিধি: আজ বুধবার দুপুর সাড়ে ১২টায় রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে কারাবন্দী খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও সুচিকিৎসার দাবিতে মানববন্ধন করেছে বিএনপি।  এই মানববন্ধন দুপুর সাড়ে ১২টায় শুরু হয়, যা চলে দুপুর ২টা পর্যন্ত।

মানববন্ধনে অংশ নিতে আজ বেলা ১১টা থেকেই নেতাকর্মীরা ব্যানার-প্ল্যাকার্ড নিয়ে প্রেসক্লাবের সামনে জড়ো হতে শুরু করেন। এ সময় খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিভিন্ন শ্লোগান দেন তারা। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে মানববন্ধনে স্বাগত বক্তব্য রাখেন ছাত্রদলের সাধারণ সম্পাদক মো. আকরামুল হাসান।

মানববন্ধনে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান ডা. জাফরুল্লাহ চৌধুরী, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ড. আব্দুল মঈন খান, মির্জা আব্বাস, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, ডা. এজেএড এমন জাহিদ হোসেন, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, অঙ্গ সংগঠনের নেতাকর্মীরাসহ ২০ দল নেতা লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরানসহ দলের অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এর আগে গতকাল মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ কর্মসূচি ঘোষণা করেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

জিয়া এতিমখানা ট্রাস্ট ও জিয়া দাতব্য ট্রাস্ট দুর্নীতি মামলায় ১৭ বছরের দণ্ড নিয়ে ২০১৭ সালের ফেব্রুয়ারি থেকে ঢাকার পুরনো কেন্দ্রীয় কারাগারে বন্দি রয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। সেখানে ৭৪ বছর বয়সী খালেদার স্বাস্থ্যের ‘চরম অবনতি’ হয়েছে দাবি করে উদ্বোগ জানিয়ে আসছেন বিএনপি নেতারা। তাদের অভিযোগ, কারাগারে তাদের নেত্রীর সুচিকিৎসা হচ্ছে না।

এর আগে খালেদা জিয়ার মুক্তির দাবিতে ঢাকাসহ সারা দেশে ধারাবাহিকভাবে বিক্ষোভ সমাবেশ, মানববন্ধন, অবস্থান ধর্মঘট, প্রতীক অনশন, গণস্বাক্ষর সংগ্রহ ও স্মারকলিপি প্রদানের মতো কর্মসূচি পালন করে আসছে বিএনপি।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.