খালেদা জিয়ার কুমিল্লার দুই মামলায় ছয় মাসের জামিন

 

 

 

বিটিসি নিউজ ডেস্ক: বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে ছয় মাসের জামিন দিয়েছেন হাইকোর্ট নাশকতার অভিযোগে কুমিল্লায় করা দুই মামলায়। আর মানহানির অভিযোগে নড়াইলে করা এক মামলায় খালেদা জিয়ার জামিন আবেদন উত্থাপিত হয়নি মর্মে খারিজ হয়েছে। আজ সোমবার এই আদেশ দেন বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি জে বি এম হাসানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ ।

খালেদা জিয়ার অন্যতম আইনজীবী মাহবুব উদ্দিন খোকন বলেন, খালেদা জিয়াকে গ্রেপ্তার দেখানো হয়েছিল কুমিল্লার দুই মামলা ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় । এখন তিনি তিন মামলায় জামিন পাওয়ায় তাঁর কারামুক্তিতে আইনগত কোনো বাধা নেই। মাহবুব উদ্দিন খোকন আরও বলেন, নড়াইলের একটি, ঢাকার দুটি ও কুমিল্লার অপর একটি মামলায় খালেদা জিয়াকে গ্রেপ্তার দেখানো হয়নি।

খালেদা জিয়াকে কারামুক্তিতে কোনো আইনগত বাধা থাকছে না যদি না সরকার অসৎ উদ্দেশ্যে অন্য মামলায় তাঁর গ্রেপ্তার না দেখায় । ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. বশির উল্লাহ বলেন, নাশকতার অভিযোগে কুমিল্লায় করা দুই মামলায় খালেদা জিয়া ছয় মাসের জামিন পেয়েছেন।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় দণ্ডিত হয়ে গত ৮ ফেব্রুয়ারি থেকে পুরান ঢাকার নাজিমুদ্দিন রোডের কারাগারে আছেন খালেদা জিয়া।মানহানির অভিযোগে নড়াইলে করা এক মামলায় খালেদা জিয়ার জামিন আবেদন উত্থাপিত হয়নি বলে তা খারিজ হয়েছে। এ ছাড়া কুমিল্লার অপর একটি মামলা বাতিল ও জামিন চেয়ে খালেদা জিয়া একটি আবেদন করেছেন। আবেদনটি একই বেঞ্চের তালিকায় রয়েছে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.