খালেদা জিয়ার উপদেষ্টা কবীর হোসেন আর নেই

নিজস্ব প্রতিবেদক: বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য, সাবেক সংসদ সদস্য, সাবেক ভূমি প্রতিমন্ত্রী অ্যাডভোকেট কবির হোসেন মারা গেছেন।
আজ বুধবার (০৩ মে) দুপুর ২টা ৪৫ মিনিটে রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৫ বছর।
স্ত্রী নারগিস বেগম, দুই মেয়ে ও এক ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। কবির হোসেন রাজশাহী নগরীর উপশহর এলাকার ৩ নম্বর সেক্টরের ১৭৩/৩ নম্বর বাড়িতে বসবাস করতেন।
তার ছেলে নাসির হোসেন জানান, দীর্ঘদিন ধরে তার বাবা বার্ধক্যজনিত বিভিন্ন রোগে ভুগছিলেন। বাসায় রেখে চিকিৎসায় দেওয়া হচ্ছিল। গত সোমবার পিত্তথলিতে জ্বালাপোড়া শুরু করলে তাকে রামেক হাসপাতালে ভর্তি করা হয়েছিল। নেওয়া হয়েছিল আইসিইউতে। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় আজ বুধবার দুপুরে তার মৃত্যু হয়।
তিনি আরও জানান, তার দুই বোন দেশের বাইরে থাকেন। তারা ইতিমধ্যে দেশে আসার প্রস্তুতি নিয়েছেন। তারা আসার পর আগামী শুক্রবার (০৫ মে) বাদ জুমা জানাজার নামাজ শেষে তার হেতেমখাঁ কবরস্থানে বাবা-মায়ের কবরে সমাহিত করা হবে।
তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা, রাজশাহীর সাবেক মেয়র মিজানুর রহমান মিনু। তিনি তার আত্মার মাগফিরাত কামনা করেন ও শোকার্ত পরিবার, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জানান।
মিনু বলেন, বিএনপির স্থানীয় থেকে জাতীয় পর্যায়ের রাজনীতিতে দলকে সুসংগঠিত করতে কবির হোসেনের ভূমিকা ছিল অবিস্মরণীয়, তার শূন্যস্থান কখনও পূরণ হওয়ার নয়। বিএনপি একজন জনপ্রিয় প্রবীণ অভিভাবক হারালো।
উল্লেখ্য, কবির হোসেন বিএনপির প্রার্থী হিসেবে ১৯৯১ থেকে ২০০১ সাল পর্যন্ত তিনবার এমপি নির্বাচিত হন। এর মধ্যে ১৯৯১ ও ১৯৯৬ সালে রাজশাহী-২ এবং ২০০১ সালে রাজশাহী-৫ আসন থেকে এমপি নির্বাচিত হয়েছিলেন। প্রথমে ১৯৯১ সালে রাজশাহী সদর আসন থেকে এমপি নির্বাচিত হয়ে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী এবং পরে তাকে ভূমি প্রতিমন্ত্রী করা হয়। তিনি বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করছিলেন। ২০০৮ সালের নির্বাচনে রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসন থেকে মনোনয়ন পেয়ে আওয়ামী লীগ প্রার্থী মেরাজ উদ্দিন মোল্লাহর কাছে পরাজিত হন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি জি, এম হাসানইসালাম (বাবুল) রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.