খাজানগর দরবার শরীফের শোহাদায়ে কারবালা মাহফিল অনুষ্ঠিত

পাবনা প্রতিনিধি: খাজানগর দরবার শরীফের শোহাদায়ে কারবালা মাহফিল অনুষ্ঠিত হাজারো ধর্মপ্রাণ মুসল্লিদের অংশগ্রহণে খাজানগর সিদ্দিকীয়া দরবার শরীফের উদ্যোগে শোহাদায়ে কারবালা, আওলাদে রসূল, আহলে বায়াত (আ.), জান্নাতের সরদার, খাতুনে জান্নাত, মা ফাতেমা (রা.) ও হযরত মাওলা আলী (রা.) এর কলিজার টুকরা মুশকিল কোশা হযরত মাওলানা ইমাম হোসাইন (রা.) এর স্মরণে মহাপবিত্র শোহাদায়ে কারবালা মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
গতকাল ১০ মহররম পাবনার সদর উপজেলার বলরামপুরের দ্বীপচর রোডের খাজানগর সিদ্দিকীয়া দরবার শরীফ প্রাঙ্গণে মহাপবিত্র এই মাহফিল অনুষ্ঠিত হয়। মাহফিলে সভাপতিত্ব করেন ভারতের ফুরফুরা দরবার শরীফের খলিফা হযরত নূর মোহাম্মদ আজাদ খান চিশতী।
বিকেল থেকে মধ্যরাত পর্যন্ত মুমিন মুসলমানদের পদচারণা ও জিকির-আসকারে মুখরিত ছিল খাজানগর সিদ্দিকীয়া দরবার শরীফ। এদিন বাদ আসর পবিত্র কোরআন তেলওয়াত ও জিকিরের মাধ্যমে মাহফিল শুরু হয়। মাহফিলে দেশের বিভিন্ন অঞ্চল থেকে ধর্ম প্রাণ মুসলিম জনতা এতে অংশ গ্রহণ করে থাকে।
মাহফিলে প্রধান অতিথি হিসেবে আলোচনা করেন চড়াডাঙ্গা কুরআন সুন্নাহ মিশনের সম্মানিত আমির পীরজাদা মুফতি মাওলানা মুফতাসিম বিল্লাহ মাসুম এবং পাবনা আলিয়া মাদ্রাসার সম্মানিত মুহাদ্দিস হযরত মাওলানা মোহা. আব্দুস সামাদ।
কারবালার ঘটনা ও ঘটনার নানা দিক নিয়ে আলোচনা করেন প্রধান বক্তা জননন্দিত আন্তর্জাতিক সুন্নি শাইখ শহীদ আল্লামা নুরুল ইসলাম ফারুকী (রাহ.) এর সুযোগ্য ছোট সাহেবজাদা ও ঢাকার ফরিদাবাদের মসজিদ-ই-আল আমিনের ইমাম ও খতিব হযরত মাওলানা ফুয়াদ আল মাহদী আল ফারুকী ছাহেব।
দ্বিতীয় বক্তা- গোপালগঞ্জ বায়তুল আতিক জামে মসজিদের খতিব হযরত মাওলানা সৈয়দ মোহাম্মদ আলী ছাহেব।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর পাবনা প্রতিনিধি আর কে আকাশ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.