খড়দহেও সহজ জয় পেল তৃণমূল কংগ্রেস

বিশেষ (ভারত) প্রতিনিধি: দিনহাটা এবং গোসাবার মতোই খড়দহেও সহজ জয় পেল তৃণমূল কংগ্রেস। হাড্ডাহাড্ডি লড়াই চলছিল বিজেপি-সিপিএম-এর। অনেকেই মনে করছিলেন অঘটন ঘটলে তৃতীয় স্থানেও চলে যেতে পারে বিজেপি। দ্বিতীয় স্থানাধিকারী হিসেবে উঠে আসতে পারে সিপিআইএম।
খড়দহে সর্বশেষ আপডেট, তৃণমূল পেয়েছে ১ লক্ষ ১৩ হাজার ৬৪৭টি ভোট। ৯৩ হাজার ৮৩২ ভোটে জয়ী হয়েছেন শোভনদেব।
খড়দহের সিপিআইএম প্রার্থী দেবজ্যোতি দাস এদিন ভোটিং ট্রেন্ড দেখে বলেন, “দ্বিতীয় বা তৃতীয় যাই হই না কেন ভোটের শতাংশ হিসেবে আমরা যদি কিছুটা আগের থেকে বেশি পাই সেটা দেখতে হবে। কিছু পরিমাণ মানুষের আস্থা ফিরলে সেটা ভালো। তবে তৃণমূল যে পরিমাণ ভোট পাচ্ছে হয়তো তৃণমূলেও জানে না কত তাদের ভোটার। এটা খারাপের ইঙ্গিত নয়তো! সিপিআইএম জিতুক বা না জিতুক- মানুষের জন্য রাস্তায় থাকবে।”
খড়দহের মানুষ কাজল সিনহার উন্নয়নমূলক কাজকে শ্রদ্ধার চোখে দেখত। সহজ জয় ছিনিয়ে নিয়েও তাঁর অকাল প্রয়াণ খড়দহবাসীকে শোকস্তব্ধ করেছিল। তারা ঋণ শোধ করেছেন ব্যালটবক্সে। সুতরাং রাজনৈতিক পর্যবেক্ষকদের ব্যাখ্যা খড়দহ ভোট হয়েছে প্রয়াত তৃণমূল নেতা কাজল সিনহার স্মৃতিতেই।
পাশাপাশি কাজ করেছে শোভনদেব ফ্যাক্টরও। শোভনদেব ভবানীপুরে আসন জিতেও মমতা বন্দ্যোপাধ্যায়কে আসন ছেড়ে দিয়েছিলেন। পরে কাজল সিনহার মৃত্যুতে তিনি এই আসন থেকে পরিবর্ত হিসেবে লড়েন। রাজনৈতিক পর্যবেক্ষকদের মত, শোভনদেবের ইমেজও তৃণমূলের পালে হাওয়া দিয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ (বাংলাদেশ) এর বিশেষ (ভারত) প্রতিনিধি রাজশ্রী বন্দ্যোপাধ্যায়। # 

Comments are closed, but trackbacks and pingbacks are open.