কয়লাবোঝাই জাহাজডুবি

 

ছবি: সংগৃহীত

 

বিটিসি নিউজ ডেস্ক : সুন্দরবনের হাড়বাড়িয়া এলাকায় কয়লাবোঝাই একটি কার্গো জাহাজ ডুবে গেছে। শনিবার (১৪ এপ্রিল) দিবাগত রাত ৩টার দিকে ভাটার সময় জাহাজটি চরে আটকে ডুবে যায়। মালিকপক্ষ জাহাজটি উদ্ধারের জন্য তৎপরতা শুরু করেছে।

ঐ কার্গো জাহাজের চালক মো. আমির হোসেন জানান, মোংলা বন্দরের পশুর চ্যানেলের হাড়বাড়িয়া ৬ নম্বর অ্যাংকোরেজে (নোঙর করার স্থান) থাকা একটি বিদেশি জাহাজ থেকে প্রায় এমভি বিলাস নামে কার্গো জাহাজটিতে ৭৭৫ টন কয়লা বোঝাই করা হয় জাহাজটি শনিবার দুপুর ২টায় চ্যানেলের তীরের কাছাকাছি গিয়ে অবস্থান নেয়। এরপর গভীর রাতে ভাটার সময় জাহাজটি চরে আটকে কাত হয়ে ডুবে যায়। ভাটার সময় জাহাজটির আংশিক দেখা গেলেও জোয়ারের সময় এটি পুরোপুরি তলিয়ে থাকছে। কয়লা নিয়ে জাহাজটি ঢাকার উদ্দেশে যাওয়ার কথা ছিল।

বন্দর কর্তৃপক্ষের হারবার মাস্টার কমান্ডার মো. ওয়ালিউল্লাহ বলেন, পশুর চ্যানেলে কার্গো জাহাজডুবির ঘটনায় কার্গো জাহাজটি বন্দরের মূল চ্যানেলের বাইরে ডুবেছে। এতে চ্যানেল সম্পূর্ণ ঝুঁকিমুক্ত রয়েছে। ডুবন্ত জাহাজটি দ্রুত উদ্ধারের জন্য মালিকপক্ষকে আজ রোববার সকালে নোটিশ দেওয়া হয়েছে। কার্গোডুবির ঘটনায় পূর্ব সুন্দরবনের বিভাগীয় বন কর্মকর্তা মো. মাহামুদুল হাসান বলেন, সুন্দরবনের অভ্যন্তরে কয়লার জাহাজডুবির ঘটনায় সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনগত প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.