ক্ষমতার দাপট ও অবৈধ্য সম্পদের রাজত্বে অধ্যক্ষ মফিজ উদ্দিন কবিরাজ

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীর মোহনপুর সরকারী ডিগ্রী কলেজের অধ্যক্ষের বিরুদ্ধে নানা অনিয়ম ও দর্নীতির অভিযোগ উঠেছে। অভিযোগের সুত্র ধরে জানা যায়, তিনি পরীক্ষার ফরম পূরন বাণিজ্যসহ ক্ষমতার দাপটে অবৈধ্য সম্পদের রাজত্ব্য তৈরী করেছেন। কলেজের অধ্যক্ষ হলেও তিনি যেন সন্ত্রাসের গডফাদার।

উক্ত কলেজের দ্বাদশ শ্রেনীর মোসাঃ শারমিন নামের এক ছাত্রী তার বিরুদ্ধে ১০৭ ধারায় রাজশাহী জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট -১ নং আদালতে মামলা দায়ের করেন। পরে তিনি আদালতে মুচলেকা দিয়ে ফিরে যান।

বিষয়টি নিয়ে মামলার বাদী মোসাঃ শারমিন এর সাথে কথা বলে জানতে পারি কলেজের অধ্যক্ষ এইচ এস সি পরীক্ষার ফরম পূরণ না করে বরং তার প্রাণ নাশের হুমকি দেয়। তবে স্থানীয় লোক মারফত জানতে পারি তিনি মোহনপুর উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক, এই ক্ষমতার দাপট দেখিয়ে বিভিন্ন অবৈধ্য কাজ সহ অনেক সম্পদের মালিক হয়েছেন।

তিনি থানার অদুরে একটি বিলে প্রায় ১০০ বিঘার দুইটি অবৈধ্য পুকুর খনন করছেন। কেউ প্রতিবাদ করলে তাকে মেরে ফেলাসহ গুম করে দেওয়ার হুমকি দেন।

থানার পাশে টাইলস্ সজ্জিত ৪ তলা বাড়িসহ জানা-অজানা অনেক সম্পদ রয়েছে তার। ধরাকে সরাজ্ঞান করে তিনি মোহনপুরে একক রামরাজত্ব কায়েম করেছেন বলে জনশ্রুতি।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, তিনি একজন সরকারী চাকরি করেন কিন্তু কিভাবে রাজনৈতিক পদে বসে আছেন আমরা জানতে চাই।

এলাকাবাসির দাবি এই অসীম ক্ষমতাধর অধ্যক্ষের ব্যপারে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টিক্ষেপন করছি।

বিষয়টি নিয়ে জানতে কলেজে গেলে তার মনোনিত একাউটেন্টস্ কর্মকর্তা বিশ্বজিৎ বিটিসি নিউজ এর সাংবাদিকদের সাথে খারাপ আচোরণ ও ছবি তুলতে বাধা প্রদান করেন।

অধ্যক্ষের কথা জিজ্ঞাসা করলে বিটিসি নিউজকে বলেন, প্রিন্সিপাল সার নাই। পরে মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করলে তিনি ফোন রিসিভ করেননি।

পরবর্তিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব সানওয়ার হেসেন এর সাথে সাক্ষাৎ করলে তিনি বিটিসি নিউজকে বলেন, আমার বিষয়গুলো জানা ছিলোনা, জানলাম আমি তদন্ত করে দেখবো।

মামলার বিষয়ে জানতে রাজশাহী জেলার বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট ১ নং আদালতের ম্যাজিস্ট্রেট জান্নাত আরা তিথি এর সাথে কথা বলা হলে, তিনি বিটিসি নিউজকে বলেন, এইচ এস সি পরীক্ষার ফরম পূরণ না করে দিয়ে প্রাণ নাশের হুমকি প্রদানের কারনে কলেজের অধ্যক্ষ মফিজ উদ্দিন কবিরাজ ও ভাইস প্রিন্সিপাল মকবুল হোসেন মুচলেকা দিয়েছেন মামলা নথিজাত করা হয়েছে এবং বিধি মোতাবেক পরীক্ষার ফরমপূরম করার জন্য বলা হয়েছে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি মোঃ মাইনুর রহমান (মিন্টু) রাজশাহী।

 

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.