ক্রোয়েশিয়াকে হারিয়ে ইউরো অভিযান শুরু ইংল্যান্ডের

বিটিসি স্পোর্টস ডেস্ক: আজ রবিবার (১৩ জুন) ওয়েম্বলিতে আসরে নিজেদের প্রথম ম্যাচে ক্রোয়েশিয়াকে ১-০ ব্যবধানে হারিয়েছে ইংলিশরা। ইংল্যান্ডের কোচ গ্যারেথ সাউথগেট প্রথম ম্যাচে অ্যাস্টন ভিলার জ্যাক গ্রিয়ালিশকে বসিয়ে স্টার্লিংকে সুযোগ দেন। কোচের আস্থার প্রতিদান দিয়ে ৫৭তম মিনিটে কেলভিন ফিলিপের দারুণ পাস থেকে লক্ষ্যভেদ করেন ম্যানচেস্টার সিটির উইঙ্গার।
‘দ্য ত্রি লায়ন্স’রা অবশ্য শুরুতেই এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল। কিন্তু ফিল ফোডেন সুবিধাজনক অবস্থানে বল পেয়ে শট নিলেও বল পোস্টে লেগে ফিরে আসে। তবে বড় কোনো টুর্নামেন্টে নিজের প্রথম গোলের মাধ্যমে স্বাগতিক সমর্থকদের হতাশা দূর করে দেন স্টার্লিং।
অন্যদিকে ক্রোয়েশিয়ার জন্য ম্যাচটা চরম হতাশার। কারণ ইংলিশ গোলরক্ষক জর্ডান পিকফোর্ডকে সেভাবে পরীক্ষার মুখেও ফেলতে পারেনি তারা। অথচ ২০১৮ বিশ্বকাপের রানার্সআপরা মস্কোর সেমিফাইনালে ইংলিশদের পাত্তাই দেয়নি।
এবারের দেখায় অবশ্য দুই দল সেয়ানে সেয়ানে লড়াই করেছে। দুই দলই প্রায় ৫০ শতাংশ সময় বল দখলে রাখে। শটের সংখ্যাও সমান ৮টি করে, যার মধ্যে সমান ২টি করে ছিল গোলমুখে। তবে শেষ পর্যন্ত স্টার্লিংয়ের ওই এক গোলই পার্থক্য গড়ে দেয়।
এই জয়ে গ্রুপ ‘ডি’-এর শীর্ষে উঠে গেল ইংল্যান্ড। আগামী শুক্রবার এই ওয়েম্বলিতেই নিজেদের দ্বিতীয় ম্যাচে স্কটল্যান্ডের মুখোমুখি হবেন হ্যারি কেনরা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.