ক্যাডেটদের উচিত সমৃদ্ধ দেশ বিনির্মাণে ভূমিকা রাখা : সেনাপ্রধান

বরিশাল ব্যুরো: সেনাবাহিনীর প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ বলেছেন, ক্যাডেটদের উচিত নিজেদের দক্ষ এবং যোগ্য করে গড়ে তোলার মধ্য দিয়ে আগামীদিনের সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে ভূমিকা রাখা।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশব্যাপী যে উন্নয়ন পরিকল্পনা বাস্তবায়ন করছেন, তারই ধারাবাহিকতায় দেশের ১২টি ক্যাডেট কলেজের অবকাঠামোগত উন্নয়ন প্রকল্প বাস্তবায়িত হচ্ছে। বরিশাল ক্যাডেট কলেজের ক্যাডেট হাউস সেই উন্নয়ন পরিকল্পনার অংশ।
আজ সোমবার (২৭ জুন) দুপুরে দক্ষিণবঙ্গের অন্যতম বিদ্যাপীঠ বরিশাল ক্যাডেট কলেজের নব-নির্মিত ক্যাডেট হাউস উদ্বোধন অনুষ্ঠানে এ কথা বলেন তিনি। পরে কলেজ মাঠে একটি গাছের চারা রোপণ করেন।
সেনাপ্রধান বলেন, ‌‘ক্যাডেট কলেজগুলো জাতির আশা আকাঙ্ক্ষার প্রতিফলন ঘটিয়ে চলছে। এখানকার পাঠ শেষে ক্যাডেটরা দেশে-বিদেশে কৃতিত্বের সঙ্গে নিজের অবস্থান তৈরি করে নিচ্ছে। সামরিক-বেসামরিক প্রশাসনে প্রাক্তন ক্যাডেটদের নিষ্ঠা ও দক্ষতা ভূয়সী প্রশংসা অর্জন করেছে।’
এ সময় তার সঙ্গে ছিলেন সেনাবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তা, শেখ হাসিনা সেনানিবাসের জিওসি মেজর জেনারেল খান ফিরোজ আহমেদ এবং বরিশাল ক্যাডেট কলেজের অধ্যক্ষ ও কর্মকর্তারা।
বরিশাল ক্যাডেট কলেজ ক্যাম্পাসে ৪২ কোটি টাকা ব্যয়ে ছয়তলার ওপর তিনতলা তিনটি ক্যাডেট হাউস নির্মিত হয়েছে। প্রতিটি হাউসে ৬০টি করে কক্ষে ১১৬ জন করে ক্যাডেট অবস্থান করতে পারবেন। সেখানে ক্যাডেটরা পাবেন প্রশস্ত ডর্ম, বারান্দা, কমনরুম, অত্যাধুনিক ফিটিংস ওয়াশরুম, গিজার এবং ওয়াশিং মেশিনসহ অন্যান্য আবাসিক সুবিধা। ক্যাডেটের সংখ্যা বৃদ্ধি পেলে ওই ভবনগুলো ছয়তলায় রূপান্তর করা হবে বলে জানিয়েছেন কলেজের অধ্যক্ষ।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বরিশাল ব্যুরো প্রধান আল মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.