কোহলি-ধাওয়ানকে বিদায় করে বোলিংয়ে বাংলাদেশের দাপট

বিটিসি স্পোর্টস ডেস্ক: মেহেদী হাসান মিরাজ ও মাহমুদউল্লাহর লড়াকু জুটিতে ভারতকে ২৭২ রানের শক্ত চ্যালেঞ্জ দিয়েছে বাংলাদেশ। এই চ্যালেঞ্জ তাড়া করতে নেমে শুরুতেই জোড়া উইকেট হারিয়েছে ভারত।
ভারতের ইনিংসের শুরুতেই জোড়া সাফল্য পেয়েছে বাংলাদেশ। তুলে নিয়েছে বিরাট কোহলি ও শেখর ধাওয়ানের উইকেট। ইনিংসের দ্বিতীয় ওভারেই ৫ রানে কোহলিকে বিদায় করেছেন ইবাদত। এরপর ধাওয়ানকে ফিরিয়েছেন মুস্তাফিজ। দ্রুত উইকেট হারিয়ে বিপদে ভারত।
এর আগে মিরাজ ও মাহমুদউল্লাহর ১৪৮ রানের জুটি ভর করে বাংলাদেশ শেষ পর্যন্ত ২৭১ রান তুলতে পেরেছে।
আজ বুধবার বেলা ১২টায় মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে দ্বিতীয় ওয়ানডে ম্যাচে মুখোমুখি হয়েছে বাংলাদেশ-ভারত। টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিলেন অধিনায়ক লিটন দাস। তবে, ব্যাটিং ব্যর্থতার ধারাবাহিকতায় ১৮ দশমিক ৬ ওভারের মধ্যে ৬৯ রান তুলতেই ৬ উইকেট হারিয়েছিল বাংলাদেশ।
সেখান থেকে দলের হাল ধরার চেষ্টা করেন মেহেদি-মাহমুদউল্লাহ। এই জুটিতে ১৬৫ বলে ১৪৮ রান আসে। তাতেই ভর করে খাদের কিনারা থেকে ধীরে ধীরে রানে ফেরে বাংলাদেশ। ১৪৮ রানের জুটি ভাঙেন উমরান মালিক। ৪৬ দশমিক ১ ওভারে দলীয় ২১৭ রানে মালিকের বলে লোকেশ রাহুলের হাতে ক্যাচ দেন মাহমুদউল্লাহ। ৯৬ বলে সাত বাউন্ডারি মেরে ৭৭ রান করে আউট হন তিনি।
রিয়াদের পরে উইকেটে এসে দ্রুত রান তোলার চেষ্টা করেন নাসুম আহমেদ। সঙ্গ দেন মিরাজও। ৫০তম ওভারের শেষ বলে মিরাজ করলেন ওয়ানডে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি। সেটিও আবার ভারতের বিপক্ষে। ৮৩ বলে অপরাজিত ১০০ রান করেন মিরাজ। শত রানের ইনিংসে ছিল আট বাউন্ডারি ও চারটি ছক্কার মার। আর মেহেদি-নাসুম মিলে করেন মাত্র ২৩ বলে ৫৪ রানের জুটি। তাতে শেষ পর্যন্ত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে বাংলাদেশ ২৭১ রানের সংগ্রহ পায়। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.