কোহলির প্রথম সেঞ্চুরিতে ভারতের সংগ্রহ ২১২

বিটিসি স্পোর্টস ডেস্ক: আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্যারিয়ারে প্রথম সেঞ্চুরির দেখা পেলেন বিরাট কোহলি। তার ব্যাটে ভর করে আফগানিস্তানের বিপক্ষে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভার শেষে ২ উইকেট হারিয়ে ২১২ রান করেছে ভারত।
দীর্ঘ দিনের অফফর্মের সমালোচনার জবাব কোহলি সেঞ্চুরি দিয়েই দিলেন। যদিও এই এশিয়া কাপেই রানে ফিরেছিলেন তিনি। করেছেন আরও দুটি হাফসেঞ্চুরিও। এদিন ওপেন করতে নামা এই তারকা দুর্দান্ত ব্যাটিং করে সেঞ্চুরি পর অপরাজিত থাকেন।
আন্তর্জাতিক ক্রিকেটে প্রায় তিন বছর পর সেঞ্চুরির স্বাদ পেলেন ভারতীয় ব্যাটসম্যান। আন্তর্জাতিক ক্রিকেটে এর আগে সবশেষ তিনি সেঞ্চুরি করতে পেরেছিলেন ২০১৯ সালের নভেম্বরে, কলকাতায় বাংলাদেশের বিপক্ষে টেস্টে।
এশিয়া কাপে সুপার ফোরের ম্যাচে মুখোমুখি হয় ভারত ও আফগানিস্তান। যেখানে টস জিতে ভারতকে ব্যাটিংয়ে পাঠিয়েছেন আফগান অধিনায়ক মোহাম্মদ নবী। দুদলই ইতোমধ্যে আসর থেকে বিদায় নিয়েছে। তাই এটি শুধুমাত্র নিয়মরক্ষার ম্যাচ হয়ে থাকবে।
আজ বৃহস্পতিবার (০৮ সেপ্টেম্বর) দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে খেলতে নামে দুদল। বাংলাদেশ সময় রাত ৮টায় ম্যাচটি শুরু হয়।
নিয়মিত অধিনায়ক রোহিত শর্মার বিশ্রামে এদিন ভারতের নেতৃত্বে নামেন লোকেশ রাহুল। উদ্বোধনী জুটিতে কোহলি ও রাহুল মিলে ১২.৪ ওভারে ১১৯ রানের জুটি গড়েন। পরে ফরিদ আহমেদের বলে রাহুল বিদায় নেন। দলনেতা ৪১ বলে ৬টি চার ও ২টি ছক্কায় ৬২ রান করেন। এরপর সূর্যকুমার যাদব দ্রুতই বিদায় নেন। তাকে ফেরান ফরিদ।
কিন্তু উইকেটে অবিচল থাকেন কোহলি। ঋষভ পন্থকে নিয়ে ইনিংসের বাকিটা সময়ও ঝড় তোলেন। শেষ অবধি কোহলি ৬১ বলে ১২টি চার ও ৬টি ছক্কায় ১২২ রানে অপরাজিত থাকেন। পন্থ ২০ রানে অপরাজিত থাকেন।
ভারত একাদশ: লোকেশ রাহুল (অধিনায়ক), বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, ঋষভ পন্থ (উইকেটরক্ষক), দীপক হুদা, দিনেশ কার্তিক, অক্ষর প্যাটেল, রবিচন্দ্রন অশ্বিন, দীপক চাহার, ভুবনেশ্বর কুমার, আর্শদীপ সিং।
আফগানিস্তান একাদশ: মোহাম্মদ নবী (অধিনায়ক), হজরতউল্লাহ জাজাই, রহমানউল্লাহ গুরবাজ (উইকেটরক্ষক), ইব্রাহিম জাদরান, নাজিবুল্লাহ জাদরান, করিম জানাত, রশিদ খান, আজমতউল্লাহ ওমরজাই, মুজিব উর রহমান, ফরিদ আহমেদ মালিক, ফজল হক ফারুকী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.