কোস্টা রিকার খেলার ধরন পরিবর্তনে চিন্তিত কলম্বিয়া

বিটিসি স্পোর্টস ডেস্ক: প্যারাগুয়ের বিপক্ষে দারুণ জয়ে কোপা আমেরিকা শুরুর পর এবার কোস্টা রিকার সামনে কলম্বিয়া। শক্তি-সামর্থ্য কিংবা সাম্প্রতিক ছন্দে এগিয়ে থাকলেও কোস্টা রিকার খেলার ধরনে কিছুটা দুর্ভাবনায় কলম্বিয়া কোচ নেস্তর লরেন্সো।
স্টেট ফার্ম স্টেডিয়ামে বাংলাদেশ সময় শুক্রবার দিবাগত রাতে মুখোমুখি হবে কোস্টা রিকা ও কলম্বিয়া। এই ম্যাচ জিতলে এক ম্যাচ হাতে রেখেই কোয়ার্টার-ফাইনালের টিকেট নিশ্চিত হয়ে যাবে হামেস রদ্রিগেস, লুইস দিয়াসদের।
সবশেষ ২৪ ম্যাচ ধরে অপরাজিত কলম্বিয়ার জন্য ফিফা র‍্যাঙ্কিংয়ে ৪০ ধাপ পিছিয়ে থাকা কোস্টা রিকা তেমন বড় হুমকি হওয়ার কথা নয়। তবে নিজেদের প্রথম ম্যাচে ব্রাজিলকে রুখে দেওয়া কোস্টা রিকানদের ব্যাপারে সতর্ক থাকছেন লরেন্সো।
ম্যাচের আগে গুস্তাভো আলফারোর দলের আক্রমণ ও রক্ষণের মিশেলে ভিন্ন ধরনের খেলার প্রশংসাই করেন কলম্বিয়া কোচ।
“তাদেরকে হালকাভাবে নেওয়া উচিত না আমাদের। তারা যদি এমন দল হতো যারা শুধু নিচে নেমে রক্ষণই করবে, তাহলে আমি চিন্তা করতাম না। আমি মূলত তাদের খেলার ধরন পরিবর্তন নিয়ে চিন্তিত। অন্যান্য ম্যাচে বিভিন্ন পরিস্থিতিতে তারা এটি করেছে।”
“মাঠের সব কোণে তারা আমাদের কঠিন সময় দিতে চলেছে। তারা তরুণ ও প্রাণশক্তিসম্পন্ন শক্তিশালী দল। আমাদের ধৈর্য ধরতে হবে। তারা শারীরিকভাবেও জোর দিয়ে খেলতে পারে। তারা সহজ দল নয়। ম্যাচটি কঠিন হতে চলেছে।” #

Comments are closed, but trackbacks and pingbacks are open.