কোস্টারিকায় বাস দুর্ঘটনায় নিহত ৯, আহত অনেকে

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: কোস্টারিকাতে প্রবল বৃষ্টির মধ্যে একটি বাসসহ অন্যান্য দুটি যানবাহন গিরিখাদে পড়ে গেলে কমপক্ষে নয়জনের মৃত্যু হয়েছে। এতে বেশ কয়েকজন আহতও হয়েছেন।
রোববার (১৮ সেপ্টেম্বর) স্থানীয় কর্মকর্তারা এই বিষটি নিশ্চিত করেছেন।
শনিবার (১৭ সেপ্টেম্বর) রাজধানী সান জোসে থেকে প্রায় ৮০ কিলোমিটার পশ্চিমে আলাজুয়েলা প্রদেশের ক্যামব্রোনেরো এলাকায় এল হুন্দিমিয়েন্টো নামক একটি পর্বত গিরিপথে ভূমিধসের কারণে যানবাহনগুলো ৭৫মিটার খাদে পড়ে এই দুর্ঘটনা ঘটে।
দুর্ঘটনার পর টুইটারে এক বিবৃতিতে রেড ক্রস বলেছে, “এখন পর্যন্ত, আমরা নয়জন ব্যক্তিকে জানি যাদের মধ্যে কোনো গুরুত্বপূর্ণ লক্ষণ ছিল না।”
স্থানীয় কর্তৃপক্ষ জানিয়েছে, ৫৫ জনকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। বিচার বিভাগীয় পুলিশ অনুসারে, অগ্নিনির্বাপক এবং জরুরি দলগুলোসহ অন্যান্য সহায়তা পরিষেবাগুলো রোববার পর্যন্ত মৃতদেহ উদ্ধারের জন্য কাজ করেছে।
যাত্রীবাহী বাসটি সান জোসে এবং উত্তর-পশ্চিমাঞ্চলীয় প্রদেশ সান্তা ক্রুজ দে গুয়ানাকাস্ট রুটের মধ্যে চলাচল করতো।
জানা গেছে, দেশটিতে বিগত করেকদিনের বৃষ্টিতে ব্যাপক ক্ষয়ক্ষতি হওয়ায় শত শত পরিবারকে সরিয়ে নিতে হয়েছে। রোববার জাতীয় আবহাওয়া ইনস্টিটিউট জানিয়েছে, উপকূলীয় অঞ্চলে বৃষ্টিপাত অব্যাহত থাকবে বলে আশা করা হচ্ছে।
এ প্রসঙ্গে কোস্টারিকার প্রেসিডেন্ট রদ্রিগো শ্যাভেস বলেছেন, “এই পরিস্থিতিতে অনেক পরিবার তাদের প্রিয়জিনিস হারায়, যা সত্যিই দুঃখজনক এবং উদ্বেগজনক।”
একই সঙ্গে তিনি দেশটিতে রোববার তিন দিনের শোক ঘোষণা করেন। (সূত্র: রয়টার্স, এপি, ডয়েচে ভেলে)। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.