কোমরপুরে রাতের আধাঁরে ভৈরব নদীর পাড় কেটে নিয়ে যাচ্ছে মাটি খেকো দালালরা

ফাইল ছবি
দামুড়হুদা (চুয়াডাঙ্গা) প্রতিনিধি: দামুড়হুদার কোমরপুরে রাতের আধাঁরে ভৈরব নদীর পাড় কেটে মাটি নিচ্ছে ইটভাটায়। প্রভাবশালীরা কৃষিজমি সুরক্ষা আইনের তোয়াক্কা না করে ভেক্যু মেশিন দিয়ে ভৈরব নদীর পাড় ও  ফসলি জমি থেকে বেপরোয়াভাবে মাটি কেটে স্থানীয় ইটভাটায় নিয়ে যাচ্ছে বলে অভিযোগ উঠেছে।
এতে করে ভৈরব নদীর পাড় যেমন ঝুঁকিতে পড়ছে অপরদিকে ফসলি জমির পরিমাণও হ্রাস পাচ্ছে। অন্যদিকে পরিবেশের ওপর বিরূপ প্রভাব এবং সড়ক ও সড়কের ধারে গাছ -গাছালি হুমকির মুখে পড়েছে। মাটি খেকো জাহিদুল ও লাল্টু  ভাটা মালিকদের ছত্রছায়ায় থাকায় কেউ তাদের এই অপকর্মে বাধা দিতে সাহস পাচ্ছে না।
ভুক্তভোগীরা এ ব্যাপারে সরকারের সংশ্লিষ্ট বিভাগের জরুরি হস্তক্ষেপ কামনা করেছেন। ভুক্তভোগীদের অভিযোগ, দামুড়হুদা উপজেলার কোমরপুর পড়ুতলার মাঠ নামক স্হান সংলগ্ন  ভৈরব নদীর পাড় থেকে গভীরভাবে খনন করে মাটি উত্তোলন করায় সড়ক সহ আশপাশের জমি ভেঙে পড়ছে। কৃষকরা সব সময় আতঙ্কে থাকেন কখন কার জমি ভেঙে পাশের গর্তে পড়ে।
সরজমিনে গিয়ে দেখা যায়, উপজেলার কোমরপুর ভৈরব পাড় থেকে ভেক্যু মেশিন দিয়ে ফসলি জমিসহ মাটি কেটে ট্রাক্টর দিয়ে নিয়ে যাচ্ছে আবুল কাশেম মুহরীর ছেলে মাটি খেকো দালাল জাহিদুল (৩৫) ও একই গ্রামের মৃত আকরাম হোসেনের ছেলে লাল্টু (৩০)গং সিন্ডিকেট। এরা সাংবাদিকদের বলেন, আমরা প্রশাসনকে ম্যানেজ করে টাকা দিয়ে মাটি কিনে নিচ্ছি। আপনাদের কোনো কিছু বলার থাকলে প্রশাসনকে বলেন।
দামুড়হুদা উপজেলা নির্বাহী অফিসার দিলারা রহমান বিটিসি নিউজকে বলেন, বিষয়টি আমার জানা নেই। যদি এমনটি হয়ে থাকে তাহলে অবশ্যই তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিবো।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর দামুড়হুদা (চুয়াডাঙ্গা) প্রতিনিধি মোস্তাফিজ কচি। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.