কোভিডে আক্রান্ত দ. আফ্রিকার প্রেসিডেন্ট

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: দুই ডোজ টিকা নেওয়ার পরও করোনাভাইরাসে সংক্রমিত দক্ষিণ আফ্রিকার প্রেসিডেন্ট সিরিল রামফোসা। করোনার কিছু উপসর্গ দেখা দিলে পরীক্ষা করানো হয়। বিষয়টি প্রেসিডেন্ট দফতর থেকে নিশ্চিত করা হয়েছে।
স্থানীয় সময় গতকাল রবিবার (১২ ডিসেম্বর) দক্ষিণ আফ্রিকার রাজধানী কেপটাউনে দেশটির সাবেক প্রেসিডেন্ট এফ ডব্লিউ ডি ক্লার্কের স্মৃতিসৌধ ছেড়ে যাওয়ার পর অসুস্থতাবোধ করেন তিনি।
৬৯ বয়সী প্রেসিডেন্ট এখন কেপটাউনে সেল্ফ আসোলেশনে রয়েছেন। তার স্বাস্থ্যের বিষয়টি পর্যবেক্ষণ করছে দেশটির সামরিক স্বাস্থ্য পরিষেবা। তিনি করোনাভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনে আক্রান্ত কিনা নিশ্চিত করেনি সংশ্লিষ্টরা। সম্প্রতি সিরিল রামফোসার সংস্পর্শে যারা এসেছিলেন তাদেরকেও করোনা পরীক্ষার জন্য বলা হয়েছে।
এমন পরিস্থিতিতে আগামী সপ্তাহ পর্যন্ত সব দায়িত্ব উপ-প্রেসিডেন্ট ডেভিড মাবুজাকে অপর্ণ করেছেন তিনি।
দক্ষিণ আফ্রিকায় এখন যাদের করোনা শনাক্ত হচ্ছে তাদের বেশির ভাগই ওমিক্রন ভ্যারিয়েন্টে আক্রান্ত। গত মাসে দেশটিতে প্রথম শনাক্ত হয় ওমিক্রন। এরপর বিশ্বের প্রায় ৬০টির মতো দেশে ছড়িয়েছে এই স্ট্রেইন। এটিকে এখন পর্যন্ত  অতি সংক্রামক বলে জানিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। তবে এখনও ওমিক্রনে মৃত্যুর খবর পাওয়া যায়নি। বিশেষজ্ঞরা এই ভ্যারিয়েন্ট নিয়ে সাধারণ মানুষকে সতর্ক থাকার পরমার্শ দিলেও আতঙ্কিত না হতে বলছেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.