কোনোভাবেই পণ্যের দাম বাড়ানো যাবে না : অর্থ ও বাণিজ্য উপদেষ্টা

বিশেষ (ঢাকা) প্রতিনিধি: দেশে কোনোভাবেই পণ্যের দাম বাড়ানো যাবে না। একই সঙ্গে ব্যবসা বাণিজ্যে ব্যাড (খারাপ) প্রাক্টিস কমানোর আহবান জানিয়েছেন অর্থ ও বাণিজ্য উপদেষ্টা ড. সালেহউদ্দিন আহমেদ।
মঙ্গলবার (২৭ আগস্ট) দুপুরে পরিকল্পনা কমিশনে অর্থ মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে বাংলাদেশের বৃহৎ ছয় ভোজ্যতেল ও চিনি পরিশোধনকারী প্রতিষ্ঠানের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ আহবান জানান।
অর্থ ও বাণিজ্য উপদেষ্টা বলেন, আমাদের দেশে নিত্যপণ্যের মধ্যে তেল ও চিনির ব্যাপক ব্যবহার হয়ে থাকে। এগুলোর সরবরাহ চেইন সচল রাখা এবং জনগণের কাছে যৌক্তিক মূল্যে পৌঁছে দেওয়া বর্তমান সরকারের চাওয়া। এক্ষেত্রে ব্যবসায়ীদের সহযোগিতা প্রয়োজন।
এলসি খোলা ও এলসি মার্জিন কমানোর বিষয়ে পদক্ষেপ নেওয়া হবে উল্লেখ করে ড. সালেহ উদ্দিন আহমেদ বলেন, কোনভাবেই পণ্যের দাম বাড়ানো যাবে না। ব্যবসা বাণিজ্যে ব্যাড (খারাপ) প্রাক্টিস কমাতে হবে।
প্রতি কেজি চিনিতে ব্যবসায়ীদের ৪২ টাকা ভ্যাট ও অন্যান্য ট্যাক্স পরিশোধ করতে হয়। এটা অন্যায্য উল্লেখ করে ব্যবসায়ীরা বলেন, পৃথিবীর অন্য কোনো দেশে এরকম নেই। বিদ্যমান ভ্যাট ও ট্যাক্স পুনর্নির্ধারণের দাবি জানান তারা।
এসময় ভোজ্যতেল ও চিনি পরিশোধনকারী ব্যবসায়ীরা দেশে নিত্যপণ্যের চাহিদা ও মজুত পরিস্থিতি সম্পর্কে বাণিজ্য উপদেষ্টাকে অবহিত করেন।
মতবিনিময় সভায় দেশবন্ধু গ্রুপ, মেঘনা গ্রুপ, এস আলম গ্রুপ, মেঘনা গ্রুপ, টি কে গ্রুপ ও সিটি গ্রুপের প্রতিনিধি অংশ নেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ (ঢাকা) প্রতিনিধি মো: আমিনুল ইসলাম শিকদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.