কোটা সংস্কারের নামে মুক্তিযোদ্ধাদের অবমাননার প্রতিবাদে বৃহস্পতিবার জিরো পয়েন্টে মানববন্ধন

প্রেস বিজ্ঞপ্তি: মুক্তিযোদ্ধাদের এক আলোচনা সভায় বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সহসভাপতি,রাজশাহী জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মীর ইকবাল বলেছেন, মুক্তিযুদ্ধ পরবর্তী সময়ে বঙ্গবন্ধু সরকার মুক্তিযোদ্ধাদের ভবিষ্যতের কথা চিন্তা করে কোটা ব্যবস্থা চালু করেছিলেন। কিন্তু আজ মুক্তিযোদ্ধা কোটাকে নিয়ে রাজনীতি শুরু হয়েছে। কোটা সংস্কারের নামে মুক্তিযোদ্ধাদের অবমাননা করা হচ্ছে। কিন্তু এক সময় সমস্ত বাঙ্গালি জাতি তুমি’কে আমি’কে এই শ্লোগানে সমস্ত বাঙ্গালি জাতিকে পাকিস্তানের বিরুদ্ধে ঐক্যবদ্ধ করেছিল, মুক্তিযুদ্ধে ঝাপিয়ে পড়েছিল। আজ এই স্বাধীন বাংলাদেশে তুমিকে আমিকে রাজাকার রাজাকার বলে মুক্তিযোদ্ধা ও মুক্তিযুদ্ধকে অপমান করা হয়েছে। তারা পাকিস্তানকে ফিরিয়ে আনতে চায়। আমরা মুক্তিযোদ্ধারা বেঁচে থাকতে কোন ভাবে তাদের এ ইচ্ছা পূরণ হতে দেবনা।
সোমবার বেলা সাড়ে ১১টায় রাজশাহী জেলা পরিষদ সম্মেলন কক্ষে জেলা ও মহানগর মুক্তিযোদ্ধাদের এক আলোচনা সভায় তিনি এ সব কথা বলেন।
বীর মুক্তিযোদ্ধা মীর ইকবাল আরও বলেন, এখন আমাদেরকে রাজ পথে থাকতে হবে। আমরা মুক্তিযুদ্ধে অংশ নিয়ে এই দেশ স্বাধীন করেছি। মুক্তিযোদ্ধা ও মুক্তিযুদ্ধের অবমাননা কোন ভাবে সহ্যকরা হবে না। তাই আমাদের রাজ পথে থেকে এর প্রতিবাদ করতে হবে।
সভায় মুক্তিযোদ্ধাদের এবং মুক্তিযুদ্ধের অবমাননার প্রতিবাদ জানাতে আগামী বৃহস্পতিবার সকাল ১০ টায় রাজশাহী সাহেব বাজার জিরো পয়েন্টে জেলা ও মহানগর মুক্তিযোদ্ধারদের আয়োজনে মানববন্ধন অনুষ্ঠানের সিদ্ধান্ত নেয়া হয়েছে। সেই মানববন্ধনে সকল মুক্তিযোদ্ধাদের উপস্থিত হওয়ার জন্য আহ্বান জানান হয়েছে।
উক্ত আলোচনা সভায় উপস্থিত ছিলেন উচ্চতর প্রশিক্ষণপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা নাজিম উদ্দীন, বীর মুক্তিযোদ্ধা এসএস মনির উদ্দিন ইসলাম চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম, বীর মুক্তিযোদ্ধা কোরবান আলী, বীর মুক্তিযোদ্ধা মোতাহার হোসেন, বীর মুক্তিযোদ্ধা কামরুজ্জামান, বীর মুক্তিযোদ্ধা আব্দুর রশিদ, বীর মুক্তিযোদ্ধা মাসুদ হোসেন, বীর মুক্তিযোদ্ধা শাহজাহান আলী বরজাহান আলীসহ ওয়ার্ডের মুক্তিযোদ্ধারা উপস্থিত ছিলেন।
সংবাদ প্রেরক স্বা/-জনসংযোগ দপ্তর, রাজশাহী জেলা পরিষদ, রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.