কোটচাঁদপুর সরকারী কলেজে লিংটন ধসে নির্মাণ শ্রমিকের মৃত্যু

কোটচাঁদপুর (ঝিনাইদহ)প্রতিনিধি: ঝিনাইদহের কোটচাঁদপুর সরকারি কে এম এইচ ডিগ্রি কলেজে (১৪ই অক্টোবর) বুধবার সকালে নির্মাধীণ ভবনের  লিংটন ধসে আব্দুল মালেক শাহ্ (৪৫) নামে এক নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে।
নিহত মালেক কুষ্টিয়া জেলার কালু শাহ্ এর ছেলে। বিয়ে করার পর স্ত্রী সন্তান নিয়ে তিনি কোটচাঁদপুর শহরের দুধসরা হঠাৎ পাড়া গ্রামের শশুর বাড়িতে থাকতেন।
প্রত্যক্ষদর্শী সুত্রে জানা গেছে, গত ৩দিন আগে কোটচাঁদপুর সরকারি কেএম এইচ কলেজের টিচার কমন রুমের লিংটন ঢালাইয়ের কাজ শেষ করে। আজ বুধবার সকালে লিংটনের বাশ-কাঁঠ খুলতে যায়,
এ সময় লিংটন ধসে তার মাথার উপর চাপা পড়ে। স্থানীয়রা মারাত্বক আহত অবস্থায় তাকে উদ্ধার করে কোটচাঁদপুর স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। অবস্থার অবনতি হলে তাকে যশোর সদর হাসপাতালে ভর্তি করে।চিকিৎসাধীন অবস্থায় দুপরে সে মারা যায়। বিষয়টি বিটিসি নিউজ এর প্রতিবেদককে নিশ্চিত করেছেন কোটচাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ মাহবুবুল আলম।
সরেজমিনে দেখা যায় ঘটনাস্থলে কোন শ্রমিক, ঠিকাদারি প্রতিষ্ঠানের কোন কর্মকর্তা ও উক্ত কলেজের কোন কর্মকর্তা উপস্থিত ছিলেন না, আরও শোনা যায় ঘটনাটি ঘটার পরপরই প্রিন্সিপাল অনুতোষ কুমার শারীরিক অসুস্থতার অজুহাতে কলেজ ক্যাম্পাস ত্যাগ করেন।
এ বিষয়ে কলেজের অধ্যাক্ষ প্রিন্সিপাল অনুতোষ কুমারের মুঠোফোনে যোগাযোগ করলে তিনি বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, এ বিষয়টি সম্পূর্ণ ইঞ্জিনিয়ার ও ঠিকাদার প্রতিষ্ঠানের বিষয়।
তিনি ঘটনাটির দায় সম্পূর্ণ ইঞ্জিনিয়ার ও ঠিকাদারের ওপর চাপান এবং তিনি দায় এড়িয়ে যান। পরিবর্তীতে ঠিকাদার মিলন এর মুঠোফোনে এই বিষয়ে জানতে চাইলে তিনি কোন সদ উত্তর দিতে পারেননি।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ঝিনাইদহ প্রতিনিধি মো: আনোয়ার জাহিদ জামান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.