কোকো হত্যার বিচার বাংলার মাটিতেই হবে : এড. মনা

খুলনা ব্যুরো: ওয়ান-ইলেভেনের সরকার ও স্বৈরাচার শেখ হাসিনা জিয়া পরিবারকে ধ্বংসের জন্য নানা ষড়যন্ত্রের অংশ হিসেবে আরাফাত রহমান কোকোকে কৌশলে হত্যা করেছে উল্লেখ করে খুলনা মহানগর বিএনপির আহবায়ক এড. শফিকুল আলম মনা বলেছেন, আরাফাত রহমান কোকো কোনো রাজনীতিবিদ ছিলেন না।
তিনি একজন ক্রীড়া সংগঠক ছিলেন। অতি অল্পসময়ের মধ্যে ক্রীড়াঙ্গনে বিভিন্ন কাজের মাধ্যমে তিনি নিজেকে স্মরণীয় করে রেখেছেন। আমাদের দুর্ভাগ্য এই অত্যন্ত মেধাবী ক্রীড়া সংগঠককে মঈন উদ্দিন-ফখরুদ্দিন সরকার নির্মমভাবে, অন্যায়ভাবে নির্যাতন করায় অসুস্থ হয়ে পড়েন। সেই অসুস্থ অবস্থায় মৃত্যুবরণ করেন।
সোমবার (১২ আগস্ট) বিকাল ৪টায় কেডি ঘোষ রোডস্থ বিএনপি কার্যালয়ে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের কনিষ্ঠ পুত্র আরাফাত রহমান কোকোর ৫৫তম জন্মবাষির্কী উপলক্ষ্যে খুলনা মহানগর ও জেলা বিএনপির উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিলে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি আরো বলেন,গোটা জাতি বিগম ১৬বছর শ্বাসরুদ্ধকর পরিস্থিতিতে ছিলো। দেশের মানুষের ভোটাধিকার ও বাকস্বাধীনতা হরণ করা হয়েছিলো। ছাত্র-জনতার গণঅভ্যুত্থানের মাধ্যমে স্বৈরাচার হাসিনা সরকারের বিদায় হয়েছে। কোকো হত্যার বিচার বাংলার মাটিতেই হবে। মহানগর বিএনপির সদস্য সচিব শফিকুল আলম তুহিনের পরিচালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, জেলা বিএনপির আহবায়ক আমীর এজাজ খান, জেলা সদস্য সচিব মনিরুল হাসান বাপ্পী, স.ম আ রহমান, বেগম রেহেনা ঈসা, কাজী মাহমুদ আলী,  আবুল কালাম জিয়া, মোল্লা মোশাররফ হোসেন মফিজ, বদরুল আনাম খান, চৌধুরী শফিকুল ইসলাম হোসেন, আশরাফুল আলম খান নান্নু, মাসুদ পারভেজ বাবু, শেখ সাদি, হাসানুর রশিদ চৌধুরী মিরাজ, এনামুল হক সজল, কে এম হুমায়ন কবির (ভিপি হুমায়ুন), শেখ জাহিদুল ইসলাম, মোঃ মুরশিদ কামাল, মোল্লা ফরিদ আহমেদ,  শেখ ইমাম হোসেন, আবু সাঈদ হাওলাদার আব্বাস, মোল্লা সাইফুর রহমান প্রমূখ।
আলোচনা শেষে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান, আরাফাত রহমান কোকোসহ বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা ও অসুস্থ বেগম খালেদা জিয়ার সুস্থতা ও দীর্ঘায়ু কামনায় বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর খুলনা ব্যুরো প্রধান এইচ এম আলাউদ্দিন এবং মাশরুর মুর্শেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.