কেসিসি নির্বাচন বিষয়ে তদন্তে ইসি’র টিম এখন খুলনায়

খুলনা ব্যুরো : নির্বাচন কমিশন(ইসি) গঠিত তিন সদস্যের তদন্ত কমিটির সদস্যরা সোমবার খুলনায় এসে পৌঁছেছেন। তারা মঙ্গলবার থেকে খুলনা সিটি কর্পোরেশন (কেসিসি) নির্বাচনের অনিয়ম তদন্ত করবেন। তিন সদস্য বিশিষ্ট কমিটিতে রয়েছেন নির্বাচন কমিশনের যুগ্ম সচিব খোন্দকার মিজানুর রহমান, উপ-সচিব মো. ফরহাদ হোসেন এবং সিনিয়র সহকারী সচিব মো. শাহ আলম। দু’দিনব্যাপী তদন্ত শেষে কমিটির সদস্যরা খুলনা ত্যাগ করবেন।

কেসিসি নির্বাচনের রিটার্নিং অফিসার ও আঞ্চলিক কর্মকর্তা মো. ইউনুচ আলী বলেন, তিন সদস্যের তদন্ত কমিটির সদস্যরা সোমবার বিকেলে ঢাকা থেকে খুলনায় এসেছেন। তারা মঙ্গলবার এবং বুধবার সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত প্রিজাইডিং অফিসার, পুলিশ ও আনসারসহ আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনীর সদস্য, নির্বাচন কর্মকর্তা, ভোটগ্রহণ কর্মকর্তা এবং নির্বাচন সংশ্লিষ্টদের সাথে কথা বলবেন।

অনিয়মের অভিযোগে স্থগিত হওয়া কেসিসির তিনটি ভোটকেন্দ্রসহ কেসিসি নির্বাচনে কোথায় কোথায় অনিয়ম হয়েছে তার বিস্তারিত জানবেন বলেও জানিয়েছেন নির্বাচন কমিশনের কর্মকর্তারা।

উল্লেখ্য, গত ১৫ মে খুলনা সিটি কর্পোরেশন নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে বিভিন্ন অনিয়মের কারণে ২৪ নম্বর ওয়ার্ডের একটি ও ৩১ নম্বর ওয়ার্ডে দু’টি কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করা হয়। ওই তিনটি কেন্দ্রে আগামী ৩০ মে পুন:ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এর আগেই নির্বাচন কমিশন গঠিত তদন্ত কমিটির সদস্যরা খুলনা আসলেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.