কেসিসি নির্বাচনে মাঠে থাকবে চারটি ভিজিল্যান্স ও অবজারভেশন টিম

 

নিজস্ব প্রতিবেদক, খুলনা : খুলনা সিটি কর্পোরেশন নির্বাচন অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠানের জন্য গঠিত হয়েছে চারটি ভিজিল্যান্স ও অবজারভেশন টিম। নির্বাচন কমিশন সচিবালয়ের নির্দেশ অনুযায়ী কেসিসি নির্বাচনের রিটার্নিং অফিসার ও আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো: ইউনুচ আলী এ টিম গঠন করেন। চারটি টিমেরই আহবায়ক হিসেবে দায়িত্ব পালন করবেন রিটার্নিং অফিসার নিজেই। একটি সাত সদস্য বিশিষ্ট এবং তিনটি আট সদস্যবিশিষ্ট এ টিমের প্রতিটিতে একজন করে সদস্য সচিব ও বাকীরা থাকবেন সদস্য হিসেবে। ১ নম্বর টিম কেসিসির ১ থেকে ৭ নম্বর ওয়ার্ড, ২ নম্বর টিম ৮ হতে ১৫ নম্বর ওয়ার্ড, ৩ নম্বর টিম ১৬ থেকে ২৩ নম্বর ওয়ার্ড এবং ৪ নম্বর টিম ২৪ থেকে ৩১ নম্বর ওয়ার্ডের দায়িত্বে নিয়োজিত থাকবে বলেও রিটার্নিং অফিসার জানান।

গঠিত টিমের ১ নম্বর টিমের সদস্যরা হলেন,খুলনা কালেক্টরেট পাবলিক স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ প্রফেসর আবুল বাশার, খুলনা এলজিইডির নির্বাহী প্রকৌশলী মো: রাকিব উল-আলম, জেলা শিক্ষা অফিসার মো: রুহুল আমিন, কৃষি বিপণন অধিদপ্তর খুলনার জেলা বাজার কর্মকর্তা আব্দুস সালাম তরফদার, দৌলতপুর থানা নির্বাচন অফিসার মো: মাহফুজুর রহমান ও সদস্য সচিব সহকারী রিটার্নিং অফিসার মো: নাজমুল কবীর।

২ নম্বর টিমের সদস্যরা হলেন, উমেশচন্দ্র পাবলিক লাইব্রেরির সাধারণ সম্পাদক অধ্যাপক আনোয়ারুল কাদির, গণপূর্ত বিভাগ খুলনা-১এর নির্বাহী প্রকৌশলী মুহাম্মদ জাকির হোসেন, খুলনা সরকারি মহিলা কলেজের সহযোগী অধ্যাপক মো: শাহজালাল, কেশবপুর উপজেলা নির্বাহী অফিসার মো: বজলুর রশিদ, সোনাডাঙ্গা থানা নির্বাচন অফিসার মো: ওয়ালিউল্লাহ, ফুলতলা উপজেলা নির্বাচন অফিসার কল্লোল বিশ্বাস ও সদস্য সচিব সিনিয়র জেলা নির্বাচন অফিসার মো: হুমায়ুন কবির।
৩ নম্বর টিমের সদস্যরা হলেন, সরকারি বিএল কলেজের প্রাক্তন অধ্যক্ষ মো: জাফর ইমাম, সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী তাপসী দাস, বিআরটিএ’র উপ-পরিচালক মো: জিয়াউর রহমান, জেলা মৎস্য কর্মকর্তা মো: শামীম হায়দার, সরকারি সুন্দরবন আদর্শ কলেজের সহযোগী অধ্যাপক গাজী মুছা আনসারী, কোটচাঁদপুর উপজেলা নির্বাচন অফিসার মনোরঞ্জন বিশ্বাস ও সদস্য সচিব সাতক্ষীরা জেলা নির্বাচন অফিসার এম মাজহারুল ইসলাম।

এছাড়া ৪ নম্বর টিমের সদস্যরা হলেন, বেসরকারি সংস্থা রূপান্তরের নির্বাহী পরিচালক স্বপন কুমার গুহ, আঞ্চলিক তথ্য অফিসের উপ-প্রধান তথ্য অফিসার মো: জাভেদ ইকবাল, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার রমেন্দ্রনাথ পোদ্দার, সরকারি বিএল কলেজের সহযোগী অধ্যাপক তবিবর রহমান, সদর থানা নির্বাচন অফিসার এটিএম শামীম মাহমুদ, বিভাগীয় পাসপোর্ট ও ভিসা অফিসের পরিচালক মো: আবু সাইদ এবং সদস্য সচিব জেলা নির্বাচন অফিসার মো: আনিছুর রহমান।
বুধবার বিকেল থেকেই টিমের সদস্যরা একযোগে নির্বাচন অফিস থেকে বের হয়ে ওয়ার্ডভিত্তিক ভাগ হয়ে চলে যান। তবে এ রিপোর্ট লেখা পর্যন্ত কোথাও কোন অপ্রীতিকর ঘটনার খবর টিমের সদস্যরা পেয়েছেন কি না তা জানা যায়নি। অবশ্য আহবায়কসহ নির্বাচন অফিসকেন্দ্রিক টিমের অধিকাংশ সদস্য ঢাকার উদ্দেশ্যে রওয়ানা হওয়ায় সব সদস্য অংশগ্রহণ করতে পারেননি। বৃহস্পতিবার নির্বাচন কমিশন সচিবালয়ের মিটিংয়ে যোগ দিতে রিটার্নিং অফিসারসহ আরও কয়েকজন অফিসার ঢাকায় গেছেন।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.