কেবল সিরীয় সেনাবাহিনীই মোতায়েন থাকা উচিত সিরিয়ার ইসরাইল ও জর্ডান সংলগ্ন সীমান্তে: রাশিয়া

বিটিসি নিউজ ডেস্ক: কেবল সিরীয় সেনাবাহিনীই মোতায়েন থাকা উচিত সিরিয়ার ইসরাইল ও জর্ডান সংলগ্ন সীমান্তে । সোমবার মস্কো সফররত মোজাম্বিকের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে এক যৌথ সংবাদ সম্মেলনে একথা জানান রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই লাভরভ। সেখানে শিগগিরই বিদ্রোহীদের বিরুদ্ধে হামলা চালানোর প্রস্তুতি নিচ্ছে সিরিয়া সরকার।
অবশ্যই সকল বিদেশি বাহিনীর প্রত্যাহার পারস্পরিক ভিত্তিতে করতে হবে ,লাভরবকে উদ্ধৃত করে খবরে বলা হয়। এটা একটা দ্বিপক্ষীয় প্রক্রিয়া হতে হবে। সিরিয়ার বিদ্রোহী অধ্যুষিত দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় প্রদেশ দারা লিফলেট বিতরণ করেছে সরকারি বাহিনী। বিদ্রোহীদের সতর্ক করতে ও আত্মসমর্পণ করতে এই লিফলেট বিতরণ করেছে তারা। দারা প্রদেশের সঙ্গে ইসরাইল অধিকৃত গোলান মালভূমির সীমান্ত রয়েছে।
উত্থাপিত হয়েছে অঞ্চলটি সম্প্রতি ইরানের সঙ্গে ইসরাইলের অবরোধের কেন্দ্রস্থল হিসেবে । সম্প্রতি যুক্তরাষ্ট্র সতর্ক করেছে যে, অঞ্চলটিতে যুদ্ধবিরতি রক্ষা করতে তারা পদক্ষেপ নেবে। অন্যদিকে ইসরাইল জানিয়েছে, সিরিয়ায় ইরানের বাহিনীর স্থায়ী উপস্থিতি মেনে নেবেনা তারা। ইসরাইলে আগ থেকেই উদ্বেগ প্রকাশ করেছে যে, অঞ্চলটিতে বিদ্রোহীদের বিরুদ্ধে সিরিয়া সরকারের হামলার সময় ইরানের বাহিনীও সেখানে অগ্রসর হবে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.