কেনিয়ায় হেলিকপ্টার বিধ্বস্তে ১৭ সেনা নিহত

(কেনিয়ায় হেলিকপ্টার বিধ্বস্তে ১৭ সেনা নিহত–ছবি: সংগৃহীত)
বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: কেনিয়ার রাজধানী নাইরোবির কাছে একটি সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে ১৭ সেনা নিহত হয়েছে। এ ঘটনায় মারাত্মক আহত হয়েছেন আরও ৬ জন।
আন্তর্জাতিক বার্তা সংস্থা রয়টার্স জানায়, গতকাল বৃহস্পতিবার (২৪ জুন) দেশটির রাজধানী নাইরোবির কাছে কাজিয়াদো কাউন্টিতে এই ঘটনা ঘটে। হতাহত সেনাদের সবাই সামরিক অনুশীলনে নিয়োজিত ছিলেন।
তবে কেনিয়ার সামরিক ও গণমাধ্যমের সূত্র উল্লেখ করে রয়টার্স জানিয়েছে, হেলিকপ্টার দুর্ঘটনায় নিহত সেনাদের সংখ্যা কমপক্ষে ১০ জন। হেলিকপ্টারটিতে মোট ২৩ জন আরোহী ছিলেন। অবতরণের সময় সেটি বিধ্বস্ত হয়।

কেনিয়ার সামরিক বাহিনীর দেওয়া এক বিবৃতিতে বলা হয়, দেশটির বিমানবাহিনীর এমআই ১৭১ ই মডেলের হেলিকপ্টারটি স্থানীয় সময় গতকাল বৃহস্পতিবার সকাল ৯টার দিকে কাজিয়াদো কাউন্টিতে বিধ্বস্ত হয়। দুর্ঘটনায় কমপক্ষে ১০ সেনা নিহত ও অপর ১৩ জন গুরুতর আহত হয়েছেন বলে তাৎক্ষণিকভাবে জানিয়েছিল দেশটির গণমাধ্যম।
তবে কেনিয়ার পুলিশের বরাত দিয়ে পরে গণমাধ্যম আফ্রিকা নিউজ জানায়, দুর্ঘটনায় নিহত সেনার সংখ্যা ১৭ জন। অন্যদিকে গুরুতর আহত ৬ জনকে উন্নত চিকিৎসার জন্য নাইরোবির একটি হাসপাতালে নেওয়া হয়েছে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.