কেউ বোঝেনা ননএমপিও শিক্ষকদের কষ্ট

পঞ্চগড় প্রতিনিধি: দেশ যখন দুর্বার গতিতে এগিয়ে শিক্ষার গুনগত মান নিয়ে সোচ্চার শিক্ষা কর্তৃপক্ষ। তখন দেশের উত্তরের জেলা হিমালয় কন্যাখ্যাত পঞ্চগড় জেলার বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকরা ব্যস্ত হয়ে পড়েছেন তাদের নিজ নিজ শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থী সংগ্রহে ।

জেলার মুষ্টিমেয় কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠান ছাড়া সিংহভাগ শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকরা রাতদিন শিক্ষার্থীদের বাড়ি বাড়ি গিয়ে বিভিন্ন প্রকার সুযোগ সুবিধার প্রতিশ্রুতি দিয়ে নিজ প্রতিষ্ঠানে ভর্তির জন্য আকৃষ্ট করছে কোমলমতি শিক্ষার্থীদের ।
পাশা পাশি অভিভাবকদের সাথে হাটে বাজারেও দেখাসহ শিক্ষকরা মাইকিং পোস্টার ,লিফলেট বিতরণ করছে। কলেজের (এইচএসসির) তুলনায় মাদ্রাসার (আলিম) ও ননএমপিও কারিগরি (বিএমএ) শিক্ষকরা  প্রতিষ্ঠান এমপিও’র নীতিমালা পূরনে একটু বেশীই ব্যস্ত।
আরবী প্রভাষক আব্দুল মোত্তালেব বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, সাধারন শিক্ষা  ও মাদ্রাসা শিক্ষার বহুমুখী বৈষ্যমের কারনে মাদ্রাসায় শিক্ষার্থী সংকট দেখা দিয়েছে। কর্মজীবনে মাদ্রাসা শিক্ষাকে ঘৃনা ও তাচ্ছিল্যের কারণে কর্ম বিমুখ করে বেকার জীবনের সম্ভবনা হয়।
ননএপিও ভুক্ত কারিগরি প্রতিষ্ঠানের শিক্ষক মমিনুর রহমান মমিন বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, নয় বছর ধরে শিক্ষকতাকরছি। একদিকে বেতন ভাতা নাই তার উপর শিক্ষার্থী সংগ্রহ করতে বাড়ি বাড়ি যেতে হয়। যদি এভাবেই অব্যাহত থাকে তাহলে বেঁচে থাকার জন্য আমার অন্যের কাছে হাত পাততে হবে। এছাড়া আর কোনো বিকল্প থাকবে না আমার।
কেউ বোঝে না আমাদের কষ্ট।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর পঞ্চগড় প্রতিনিধি শেখ সম্রাট হোসেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.