কেঁদে জাপানকে বিদায় বললেন ইনিয়েস্তা

বিটিসি স্পোর্টস ডেস্ক: ২০০২ থেকে ২০১৮; দীর্ঘ ১৬ বছর বার্সেলোনার মূল দলে খেলেছেন স্প্যানিশ তারকা আন্দ্রেস ইনিয়েস্তা। জিতেছেন অসংখ্য ট্রফি। বার্সার পাঠ চুকিয়ে ২০১৮ সালেই যোগ দেন জাপানি ক্লাব ভিসেল কোবেতে। প্রথমে ৩ বছরের চুক্তি থাকলেও পরে আরও ২ বছর বাড়ানো হয়।
তবে মৌসুম শেষ হওয়ার আগেই ভিসেল কোবে ছেড়ে দিলেন ইনিয়েস্তা। গত ফেব্রুয়ারিতে শুরু হওয়া জাপানি লিগ ডিসেম্বরে শেষ হওয়ার কথা। তবে আগেই নেওয়া সিদ্ধান্ত অনুযায়ী, গতকাল ১ জুলাই জাপানি এই ক্লাবটির হয়ে শেষ ম্যাচ খেলেছেন ইনিয়েস্তা।
ভিসাল কোবের একাদশে যোগ দেওয়ার পর থেকে নিয়মিতভাবেই একাদশে থাকলেও এই মৌসুমে চোটের কারণে সুযোগ পাচ্ছিলেন না। তবে গতকাল শনিবার তাকে শুরুতেই নামান কোচ। প্রিয় তারকাকে বিদায় জানাতে এদিন স্টেডিয়াম ছিল ভরপুর। ৫৭ মিনিটের সময় কোচ উঠিয়ে নেওয়ার সময় অশ্রুসজল চোখে মাঠ ছাড়েন ইনিয়েস্তা।
ম্যাচ শেষে যখন সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলবেন, তখনও ইনিয়েস্তার চোখে ছিল জল। কান্নাভেজা কণ্ঠে ২০০৮ ও ২০১২ ইউরোজয়ী এই খেলোয়াড় বলেন, ‘সর্বশেষ কয়েকটি মাস আমার এবং আমার কাছের মানুষদের জন্য অনেক কষ্টের ছিল।’
তবে ভিসেল কোবে ছাড়লেও ফুটবল খেলা চালিয়ে যাবেন কি না সেটি স্পষ্ট করেননি ইনিয়েস্তা। গত মে মাসে বার্সার এই কিংবদন্তি বলেছিলেন, জীবনের কোনো এক সময় বার্সেলোনায় ফিরতে চান তিনি। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.