কৃষকদল কেন্দ্রীয় সংসদের সভাপতি নির্বাচিত হলেন কৃষিবিদ হাসান জাফির তুহিন


পাবনা প্রতিনিধি: বাংলাদেশ জাতীয়তাবাদী কৃষকদল কেন্দ্রীয় কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন পাবনার কৃতি সন্তান কৃষিবিদ হাসান জাফির তুহিন।
আজ সোমবার (২০ সেপ্টেম্বর) বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি’র) মহাসচিব মির্জা ফকরুল ইসলাম আলমগীর কৃষকদল কেন্দ্রীয় সংসদের ৭ সদস্য বিশিষ্ট্য (আংশিক) কমিটির অনুমোদন দেন।
বিএনপি’র সাংগঠনিক সম্পাদক ও কেন্দ্রীয় দফতরের চলতি দায়িত্বপ্রাপ্ত সৈয়দ এমরান সালেহ প্রিন্স সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানিয়েছেন।
কমিটির অন্যান্যরা হলেন, সভাপতি কৃষিবিদ হাসান জাফির তুহিন, সিনিয়র সহ-সভাপতি হেলালুজ্জামান তালুকদার লালু, সহ-সভাপতি অ্যাড. গৌতম চক্রবর্তী, সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম বাবুল, যুগ্ম সম্পাদক প্রকৌশলী টিএস আইয়ুব, মোশারফ হোসেন এমপি, দপ্তর সম্পাদক মো. শরিফুল ইসলাম।
কৃষকদল কেন্দ্রীয় সংসদের সভাপতি নির্বাচিত করায় কৃষিবিদ হাসান জাফির তুহিন, বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া, ভারপ্রাপ্ত চেয়ারপার্সন দেশনায়ক তারেক রহমান ও মহাসচিব মির্জা ফকরুল ইসলাম আলমগীরের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।
পাবনার কৃতি সন্তান কৃষিবিদ হাসান জাফির তুহিনকে কৃষকদল কেন্দ্রীয় সংসদের সভাপতি নির্বাচিত করায় বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া, ভারপ্রাপ্ত চেয়ারপার্সন দেশনায়ক তারেক রহমান ও মহাসচিব মির্জা ফকরুল ইসলাম আলমগীরের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে নবগঠিত নেতৃবৃন্দকে অভিনন্দন জানিয়েছেন, কৃষকদল কেন্দ্রীয় কমিটির সাবেক সাংগঠনিক সম্পাদক মুহা. মামুনুর রশীদ খান, জেলা বিএনপির সদস্য সচিব সিদ্দিকুর রহমান সিদ্দিক, পাবনা সদর উপজেলা বিএনপির আহ্বায়ক মাহমুদুন্নবী স্বপন, পৌর বিএনপির সদস্য সচিব আহমেদ মোস্তফা নোমান, ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সাবেক সহ-সাংগঠনিক সম্পাদক এসএম ওবায়দুল্লাহ, জেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক তসলিম হাসান সুইট, পাবনার চেতনার সম্পাদক ও প্রকাশক শাহানারা আজিম, হৃদয়ে পাবনার আহ্বায়ক ও এশিয়ান টিভির পাবনা প্রতিনিধি আর কে আকাশ, সাবেক কাউন্সিলর শরিফুল ইসলাম মুন, আশরাফ লিটন, আসাদুল ইসলাম শফিক, আদনান উদ্দিন।
কৃষিবিদ হাসান জাফির তুহিন পাবনা জিলা স্কুল ও সরকারি এডওয়ার্ড কলেজ থেকে কৃতিত্বের সাথে এসএসসি ও এইচএসসি পাশ করে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে কৃতিত্বের সাথে স্নাতক ও স্নাতকোত্তর পাশ করেন।
ছাত্রাবস্থাতেই তিনি শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আর্দশে অনুপ্রাণিত হয়ে ছাত্রদলের রাজনীতিতে প্রবেশ করেন এবং পাবনা জেলায় ছাত্রদল প্রতিষ্ঠায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। কৃষিবিদ হাসান জাফির তুহিন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের সভাপতি, ছাত্রদল কেন্দ্রীয় নির্বাহী সংসদের সহ-সভাপতি, বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি পাবনা জেলা শাখার সাধারণ সম্পাদক, কৃষিবিদ সমিতি বাংলাদেশ’র (এএবি) সাবেক সদস্য সচিব, বাংলাদেশ জাতীয় গণমাধ্যম নির্বাহী কমিটির সদস্য এবং সর্বশেষ বাংলাদেশ জাতীয়তাবাদী কৃষকদলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য সচিব হিসেবে দায়িত্ব পালন করেছেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর পাবনা প্রতিনিধি আর কে আকাশ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.