কূটনীতিকদের কাছে ইসির গঠন পদ্ধতি তুলে ধরলেন আইনমন্ত্রী

বিশেষ প্রতিনিধি: আইনমন্ত্রী আনিসুল হক ঢাকার বিদেশী কূটনীতিকদের কাছে নির্বাচন কমিশন (ইসি) গঠনের পদ্ধতি এবং বিভিন্ন রাজনৈতিক দলের সঙ্গে রাষ্ট্রপতির বর্তমান সংলাপের বিষয়ে বিস্তারিত তুলে ধরেছেন।
আজ রবিবার (১৬ জানুয়ারি) পররাষ্ট্র মন্ত্রণালয় আয়োজিত এক কূটনৈতিক ব্রিফিংয়ে আইনমন্ত্রী এসব বিষয় তুলে ধরেন।
কূটনীতিকদের সঙ্গে নববর্ষের শুভেচ্ছা বিনিময়ের জন্য বছরের প্রথম কূটনৈতিক ব্রিফিংয়ের আয়োজন করে পররাষ্ট্র মন্ত্রণালয়। রাজধানীর ফরেন সার্ভিস একাডেমিতে ব্রিফিংকালে আইনমন্ত্রী ছাড়াও পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, এলজিআরডি মন্ত্রী তাজুল ইসলাম, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এবং পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন উপস্থিত ছিলেন।
ব্রিফিংকালে আইনমন্ত্রী আনিসুল হক ডিজিটাল নিরাপত্তা আইনের বিষয়ে সর্বোত্তম অনুশীলনগুলো বোঝার জন্য জাতিসংঘের বিভিন্ন সংস্থার সঙ্গে সরকারের সম্পৃক্ততার কথা উল্লেখ করেন। তিনি এই আইনের অপব্যবহার ও তা মোকাবিলায় বাংলাদেশ সরকারের প্রস্তুতির কথা তুলে ধরেন।
আইনমন্ত্রী একটি টাইম ফ্রেমের মাধ্যমে শ্রমখাত সংস্কারের জন্য চলমান উদ্যোগের কথাও জানান। এছাড়া ‘বিনা প্রতিদ্বন্দ্বিতার নির্বাচন’ ইস্যুটি স্পষ্ট করেন, বিশ্বের উন্নত দেশেও যেটা হয়ে থাকে।
সূত্র জানায়, ব্রিফিংকালে ইসি গঠন নিয়ে একটি আইন করা যায় কি না, সে বিষয়ে কূটনীতিকরা সরকারকে পরামর্শ দিয়েছেন।
এর পরিপ্রেক্ষিতে আইনমন্ত্রী ইসি গঠনের পদ্ধতি সম্পর্কে তাদের ব্রিফ করেন। এছাড়াও কূটনীতিকরা ডিজিটাল নিরাপত্তা আইন, স্থানীয় নির্বাচনে সহিংসতা নিয়ে উদ্বেগ প্রকাশ করেন।
প্রায় ৪০ জন কূটনীতিক ব্রিফিংয়ে যোগ দেন। এরপর একটি প্রশ্নোত্তর সেশন অনুষ্ঠিত হয় যেখানে এলডিসি উত্তরণ, ব্যবসা ও বিনিয়োগ, রোহিঙ্গা প্রত্যাবাসন ইত্যাদি বিষয়ে প্রশ্ন করা হয়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি মোঃ লোকমান হোসেন পলা। #

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.