কুয়েটের একাডেমিক কার্যক্রম বন্ধ, শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ, খুবি’র ভর্তি পরীক্ষা বহাল থাকবে

খুলনা ব্যুরো: ফুটবল খেলা নিয়ে বিরোধের জের ধরে উত্তেজনার পর খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের(কুয়েট) একাডেমিক কার্যক্রম আজ শনিবার (২ নভেম্বর) থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়েছে।

একইসাথে আজ বিকেল পাঁচটার মধ্যে ছাত্রদের এবং আগামীকাল রোববার সকাল ১০টার মধ্যে ছাত্রীদের হল ত্যাগের নির্দেশ দেয়া হয়েছে। তবে খুলনা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা কুয়েট কেন্দ্রে আজ যথারীতি অনুষ্ঠিত হবে বলে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানিয়েছেন।

কুয়েট ভিসি প্রফেসর ড. কাজী সাজ্জাদ হোসেন বিটিসি নিউজকে বলেন, গতকাল শুক্রবার (১ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের দু’টি হলের মধ্যে ফুটবল খেলা ছিল। খেলা নিয়ে সামান্য উত্তেজনা সৃষ্টি হলে একটি পক্ষ রেফারী ও লাইন ম্যানদের মারধোর করে।

বিষয়টি অন্য হলের শিক্ষার্থীরা মোবাইলে ভিডিও ধারণ করে। এ নিয়ে উভয় হলের ছাত্রদের মধ্যে উত্তেজনা দেখা দেয়। যা বড় ধরনের উত্তেজনায় রূপ নিতে পারে এমন আশংকায় কলেজের একাডেমিক কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছে।

এ ব্যাপারে শুক্রবার রাত সাড়ে ১১টার দিকে কুয়েটের রেজিষ্ট্রার জিএম শহিদুল আলম স্বাক্ষরিত এক নোটিশে বলা হয়, এখন থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত কুয়েটের সকল একাডেমিক কার্যক্রম বন্ধ ঘোষণা করা হলো।

একই সাথে শনিবার বিকেল ৫টার মধ্যে ছাত্রদের এবং রোববার সকাল ১০টার মধ্যে ছাত্রীদের হল ত্যাগের নির্দেশ দেয়া হলো।

খানজাহান আলী থানার অফিসার ইনচার্জ মো: শফিকুল ইসলাম বিটিসি নিউজকে বলেন, খবর পেয়ে রাতেই কুয়েটে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে খুলনা মেট্রোপলিটন পুলিশের উর্দ্ধতন কর্মকর্তারা উদ্যোগ নেন।

এসময় সেখানে উপস্থিত হন কেএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার সরদার রকিবুল ইসলাম, উপ-পুলিশ কমিশনার(উত্তর) মোল্লা জাহাঙ্গীর হোসেন, সহকারী পুলিশ কমিশনার(খালিশপুর জোন) বায়েজিদ হোসেন, খানজাহান আলী থানার ওসি (তদন্ত ) কবির হোসেন।

এছাড়া পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে কুয়েটে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। খুমেক হাসপাতালের সূত্রটি বলছে, রাতে কুয়েটের ঘটনায় খেলা পরিচালনাকারী দু’জন আহত হন।

এরা হলেন, শাহ আলম ও আকবর। তাদেরকে খুমেক হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর খুলনা ব্যুরো প্রধান এইচ এম আলাউদ্দিন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.