কুড়িগ্রামে বিএনপি’র ত্রাণ বিতরণকে কেন্দ্র করে দু`পক্ষের সংঘর্ষে আহত-১০

কুড়িগ্রাম প্রতিনিধি: কুড়িগ্রামে ত্রাণ বিতরণকে কেন্দ্র করে জেলা বিএনপি’র দু’পক্ষের মধ্যে সংঘর্ষে ১০ জন আহত হয়।এই ঘটনায় জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক সাইফুর রহমান রানা এবং যুগ্ম সাধারণ সম্পাদক সাহেল হাসনাইন কায়কোবাদসহ অন্তত ১০ জন আহত হয়েছে।

আজ বুধবার (১৯ আগষ্ট) বিকেলে শহরের পৌর এলাকার ভেলাকাপা সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠ বন্যার্তদের মাঝে কেন্দ্রীয় বিএনপি’র ত্রাণ বিতরণ অনুষ্ঠানে এই ঘটনা ঘটে।

জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি আবু বকর সিদ্দিক ঘটনার সত্যতা নিশ্চিত করে বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, নেতাকর্মীরা দ্রুত কেন্দ্রীয় বিএনপি’র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদকে নিরাপদ স্থানে  সরিয়ে নেয়।

কুড়িগ্রাম সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মাহফুজার রহমান ঘটনার সত্যতা বিটিসি নিউজ এর প্রতিবেদককে স্বীকার করে বলেন, বিএনপি’র ত্রাণ বিতরণ অনুষ্ঠান প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় বিএনপি’র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ। এসময় অনুষ্ঠান আসন বসা নিয়ে কথা কাটাকাটির এক পর্যায় সাধারণ সম্পাদক সাইফুর রহমান রানা গ্রুপের সাথে যুগ্ম সাধারণ সম্পাদক সাহেল হাসনাইন কায়কােবাদ গ্রুপের কথা কাটাকাটির বেঁধে যায়।

এক পর্যায় তাদের মধ্যে হাতাহাতি শুরু হয়ে সংঘর্ষ সৃষ্টি হয় । দু’পক্ষের আহতরা কুড়িগ্রাম জেনারেল হাসপাতালসহ বিভিন্ন ক্লিনিকে চিকিৎসা নিচ্ছেন। এখন পর্যায় কেউ লিখিত অভিযাগ করেনি। পরিস্থিতি বর্তমান নিয়ন্ত্রণে রয়েছে।

বিএনপির দুই গ্রুপের সংঘর্ষের ঘটনায় শহরে তীব্র উত্তেজনা বিরাজ করছে। আইন-শৃঙ্খলা অবনতি না ঘটে সে জন্য শহরের গুরুত্বপূর্ণ জায়গায় পুলিশি টহল জোরদার রয়েছে।

এই ব্যাপার জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি আবু বকর সিদ্দিক বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, অনুষ্ঠানে আসন গ্রহণকে কেন্দ্র করে এমন অপ্রীতিকর ঘটনাটি ঘটে। ফলে ত্রাণ বিতরণ কার্যক্রম ভেস্তে যায়। এসময় ত্রাণ নিতে আসা ছয় শতাধিক মানুষ আতংক দিক-বিদিক ছোটাছুটি শুরু করে এবং অনুষ্ঠানাস্থল ত্যাগ করে। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ নেয়। তবে যারা কেন্দ্রীয় বিএনপির যুগ্ম মহাসচিবের উপস্থিতিতে বিশৃংখলা সৃষ্টি করে দলের ভাবমূর্তি ক্ষুন্ন করেছে, তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নিতে কেন্দ্রের কাছে দাবী জানানা হবে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর কুড়িগ্রাম প্রতিনিধি মো. হাফিজুর রহমান হৃদয়। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.